RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৫ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১০ ১৪২৭ ||  ০৮ রবিউল আউয়াল ১৪৪২

পুলিশের ওপর হামলার পরিকল্পনাকারী ৫ জঙ্গি রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১৩, ৯ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুলিশের ওপর হামলার পরিকল্পনাকারী ৫ জঙ্গি রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : পুলিশের ওপর হামলার পরিকল্পনাকারী নব্য জেএমবির পাঁচ জঙ্গির পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার ঢাকা মহানগর হাকিম ধীমান চন্দ্র মণ্ডল রিমান্ডের আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- মোহাম্মদ শিবলী শাহাজাদ ওরফে সাদী, শাহ এম আসাদুল্লাহ মর্তুজা কবীর ওরফে আবাবিল, মাসরিক আহমেদ, আশরাফুল আল আমীন ওরফে তারেক ও এস এম তাসনিম রিফাত।

মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্স ন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) বিভাগের পরিদর্শক হুমায়ূন কবির আসামিদের আদালতে হাজির করে রাজধানীর ভাটারা থানায় সন্ত্রাসবিরোধী আইনে দায়ের করা মামলায় প্রত্যেকের ১০ দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন।

সিটিটিসির প্রধান ও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার মনিরুল ইসলাম শুক্রবার সংবাদ সম্মেলনে বলেন, বৃহস্পতিবার দুপুরে রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এদের মধ্যে শিবলী ও আবাবিল নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের বিবিএর শিক্ষার্থী। মাসরিক যশোর এম এম কলেজ থেকে বিবিএ শেষ করেছেন। তারেক ও রিফাত এসএসসি পাস। শিবলীর বাড়ি কুমিল্লায়, আবাবিলের বাড়ি বরিশালে, মাসরিকের বাড়ি যশোরে, তারেকের বাড়ি টাঙ্গাইলে এবং রিফাতের বাড়ি খুলনায়।

তিনি আরো জানান, গ্রেপ্তারকৃতরা দেশ-বিদেশের কিছু সন্ত্রাসী সংগঠনের অনলাইন প্রচারণায় উদ্বুদ্ধ হয়ে পুলিশের ওপর হামলার পরিকল্পনা এবং তা বাস্তবায়নের উদ্দেশ্যে পরামর্শ করার জন্য একত্রিত হয়েছিল। তারা প্রত্যেকেই এনক্রিপটেড অ্যাপে সিক্রেট চ্যাটের মাধ্যমে পারস্পরের সঙ্গে যোগাযোগ করত। কিন্তু গোয়েন্দা নজরদারির মাধ্যমে জঙ্গিদের পুরো পরিকল্পনাকে নস্যাৎ করে দিয়েছেন কাউন্টার টেরোরিজম ইউনিটের কর্মকর্তারা। পুলিশের বিভিন্ন অভিযানে বেশি সংখ্যক জঙ্গিরা গ্রেপ্তার বা অভিযানে নিহত হয়েছে। সেজন্য তারা পুলিশকে টার্গেট করছে।

মনিরুল ইসলাম  বলেন, ‘গ্রেপ্তারকৃত জঙ্গিরা পুলিশের ওপর হামলার পরিকল্পনা করেছিল। তাদের কাছ থেকে এমন কিছু বিস্ফোরক উদ্ধার করা হয়েছে, যেগুলোর সঙ্গে সম্প্রতি রাজধানীর খামারবাড়ি ও পল্টন এলাকা থেকে উদ্ধার হওয়া আইইডির মিল রয়েছে। আমরা বিষয়টি তদন্ত করে দেখছি।’


রাইজিংবিডি/ঢাকা/৯ আগস্ট ২০১৯/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়