ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

জাফরুল্লাহ, নঈম নিজাম ও পীর হাবিবের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৩৩, ৭ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
জাফরুল্লাহ, নঈম নিজাম ও পীর হাবিবের বিরুদ্ধে মামলা

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগে গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম ও নির্বাহী সম্পাদক পীর হাবিবুর রহমানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

বৃহস্পতিবার ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরীর আদালতে মামলাটি দায়ের করেন বাংলাদেশ মাইনরিটি জনতা পার্টির (বিএমজেপি) সাধারণ সম্পাদক গৌতম কুমার এদবর। বাদীর জবানবন্দি গ্রহণ শেষে আদালত জানান, আদেশ পরে দেয়া হবে।

বাদী গৌতম কুমার এদবর এসব তথ্য জানিয়েছেন।

মামলায় অভিযোগ করা হয়, গত ২৬ অক্টোবর দৈনিক বাংলাদেশ প্রতিদিন পত্রিকার চতুর্থ পৃষ্ঠায় ‘মুসলমানরা গরু খাওয়া শিখলো কিভাবে?’ শিরোনামে উপ-সম্পাদকীয় প্রকাশিত হয়। এটি লিখেন ডা. জাফরুল্লাহ চৌধুরী। বাদী সকাল ৯টায় পত্রিকার মাধ্যমে তা জানতে পারেন। নঈম নিজাম ও পীর হাবিবুর রহমান উপ-সম্পাদকীয়টি পত্রিকায় প্রকাশ করে ধর্মীয় অনুভূতিতে আঘাত করেছেন। আসামিরা সুকৌশলে বাংলাদেশে ধর্মীয় সংঘাত ও সাম্প্রদায়িক দাঙ্গা তৈরির অসৎ উদ্দেশ্যে লেখাটি প্রকাশ করে দণ্ডবিধির ২৯৫ (ক)/৩৪ ধারায় অপরাধ করেছেন। সাথে জাফরুল্লাহ চৌধুরী সমাজে ধর্মীয় উগ্রবাদ সৃষ্টিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছেন। এমন মিথ্যা, অসত্য, ভিত্তিহীন বক্তব্য পত্রিকায় প্রকাশ করে চরম অন্যায় করেছেন।

 

ঢাকা/মামুন খান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়