RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ০৪ ডিসেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ২০ ১৪২৭ ||  ১৬ রবিউস সানি ১৪৪২

‘সাগর-রুনি হত্যার রহস্য উদঘাটন না করলে র‌্যাবের অর্জন ম্লান হবে’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:২৯, ১৪ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সাগর-রুনি হত্যার রহস্য উদঘাটন না করলে র‌্যাবের অর্জন ম্লান হবে’

দম্পতি সাগর-রুনির হত্যাকাণ্ডের প্রকৃত রহস্য উদঘাটন করতে না পারলে র‌্যাবের অর্জন কিছুটা হলেও ম্লান হবে বলে মন্তব্য করেছেন হাইকোর্ট। বিশেষায়িত এই বাহিনী ব্যর্থতার দায়ভার বহন করুক, এটা কারো কাম্য নয় বলেও মন্তব্য করেন আদালত।

বৃহস্পতিবার এ মামলার তদন্ত সংক্রান্ত এক রুলের আদেশে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন।

লিখিত পর্যবেক্ষণে আদালত বলেন, দীর্ঘসময় অতিবাহিত হলেও তদন্তের মাধমে সাগর-রুনি হত্যা মামলার রহস্য উদঘাটন না হওয়া এবং অপরাধীদের চিহ্নিত, গ্রেপ্তার এবং বিচাররের সম্মুখীন না করতে পারা নিঃসন্দেহে দুঃখ ও হতাশার বিষয়।  প্রযুক্তি নির্ভর, এলিট ও চৌকস বাহিনী হিসাবে র‌্যাপিড অ্যাকশন ব্যাটলিয়ন জঙ্গি, সন্ত্রাস, মাদক, বেআইনি অস্ত্র উদ্ধার, ভেজাল প্রতিরোধসহ আইনশৃঙ্খলা রক্ষায় অনন্য সফলতা কিছুটা হলেও ম্লান হবে, যদি এই চাঞ্চল্যকর হত্যা মামলার প্রকৃত রহস্য উদঘাটন করতে না পারে।’

আদালত আশা প্রকাশ করে বলেন, ‘আদালত প্রত্যাশা করছে, র‌্যাব অতি দ্রুত সময়ের মধ্যে এই মামরার তদন্ত কার্যক্রম শেষ করে হত্যা রহস্য উন্মোচন, প্রকৃত অপরাধীদের চিহ্নিত ও গ্রেপ্তার করে বিচারে সোপর্দ করতে সক্ষম হবে। বিশেষায়িত এই বাহিনী ব্যর্থতার দায়ভার বহন করুক, এটা কারো কাম্য নয়।’

একইসঙ্গে আদালত এ হত্যা মামলায় তদন্তের অগ্রগতি আগামী ৪ মার্চের মধ্যে জানাতে নির্দেশ দিয়েছেন। এই মামলায় সন্দেহভাজন হিসেবে আটক মো. তানভীর রহমানের সম্পৃক্ততার বিষয়েও প্রতিবেদন দিতে বলা হয়েছে। আদালত তানভীর রহমানকে নিম্ন আদালতে স্বশরীরে হাজিরা থেকে অব্যাহতি দিয়েছেন। তবে আইনজীবীর মাধ্যমে তাকে হাজিরা দিতে বলা হয়েছে।  আদালত আগামী ৪ মার্চ পরবর্তী আদেশের জন্য দিন ধার্য করেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সরওয়ার হোসেন বাপ্পী। তানভীরের পক্ষে আইনজীবী ছিলেন অ্যাডভোকেট ফাওজিয়া করিম ফিরোজ।


ঢাকা/মেহেদী/সাইফ

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়