RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০১ অক্টোবর ২০২০ ||  আশ্বিন ১৬ ১৪২৭ ||  ১৩ সফর ১৪৪২

গম আত্মসাতে ইউপি চেয়ারম্যান ও মেম্বার গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০০, ৬ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
গম আত্মসাতে ইউপি চেয়ারম্যান ও মেম্বার গ্রেপ্তার

চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন

সরকারি ৫ মেট্রিক টন গম আত্মসাতের দায়ে নাটোরে এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও মেম্বারকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (০৬ আগস্ট) এক অভিযানে তাদের গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. জাহাঙ্গীর আলম।

গ্রেপ্তাররা হলেন- নাটোর সদর উপজেলার ছাতনী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেন ও সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য মোছা. শাহানাজ পারভীন।

আসামিদের বিরুদ্ধে দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয় সহকারী পরিচালক মো. নাজমুল হুসাইন বাদী হয়ে মামলাটি করেছেন।  ওই দুই আসামিসহ মোট তিন জনের বিরুদ্ধে ৪২০/৪০৯/১০৯ দণ্ডবিধিসহ ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারায় মামলা হয়।

এ বিষয়ে দুদক সূত্র জানায়, প্রাপ্ত তথ্যের ভিত্তিতে দুদকের সহায়তায় নাটোর সদর থানার এসআই মো. মোস্তফা কামালের নেতৃত্বে এক অভিযানে নাটোরের বসতবাড়ীর উত্তর ভিটায় একটি বাড়ি থেকে মোট ১০০ বস্তা গম ঊদ্ধার করা হয়।  যার ৫০ কেজি ওজনের প্রতিটি বস্তার গায়ে খাদ্য অধিদপ্তরের লোগো ছিল।  যা মাঝদিঘা পূর্ব বিল খাল প্রকল্পের জন্য ছাতনী ইউনিয়নের ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের ইউপি সদস্য মোছা. শাহানাজ পারভীনের নামে বরাদ্দ ছিল।  তিনি বিক্রির জন্য ছাতনী ইউনিয়নের চেয়ারম্যান মো. তোফাজ্জল হোসেনের কাছে হস্তান্তর করেন।  

চেয়ারম্যান তোফাজ্জল ও ইউপি সদস্য শাহানাজ গত ৩০ জুন আত্মসাতের উদ্দেশে সেগুলো জমা করেন বলে দুদকের অনুসন্ধানে প্রমাণ মিলেছে। যেখানে সরকারি কিছু কর্মকর্তার সংশ্লিষ্টতা রয়েছে বলে মনে করছে দুদক।

এম এ রহমান/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়