ঢাকা     সোমবার   ২১ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ৬ ১৪২৭ ||  ০৩ সফর ১৪৪২

নিলয় হত‌্যা: ৫ বছরেও শেষ হয়নি তদন্ত   

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৩, ৭ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
নিলয় হত‌্যা: ৫ বছরেও শেষ হয়নি তদন্ত   

পাঁচ বছরেও শেষ হয়নি ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় ওরফে নিলয় নীল হত্যা মামলার তদন্ত। ২০১৫ সালের ৭ আগস্ট রাজধানীর খিলগাঁওয়ে নিজ বাসায় নিলয়কে খুন করা হয়।

ঘটনার দিন রাত সাড়ে ১১টার দিকে নিলয়ের স্ত্রী আশা মনি অজ্ঞাতপরিচয় ৪ জনকে আসামি করে খিলগাঁও থানায় একটি হত্যা মামলা করেন।

আশা মনি বলেন, ‘দিন দুপুরে একজন মানুষকে খুন করা হলো। ৫ বছরেও মামলার তদন্তই শেষ হলো না। বিচারের জন্য আর কত বছর অপেক্ষা করতে হবে?’

তিনি বলেন, ‘প্রতি বছর এ সময় অনেকে খোঁজ খবর নেয়। সাংবাদিকরা যোগাযোগ করে। ২-৩ দিন যাওয়ার পর আবার সবকিছু আড়ালে চলে যায়। এভাবেই তো কেটে গেলো ৫ বছর। এখনও মামলার তদন্ত শেষ হলো না। বিচার কবে হবে?’

আশা মনি বলেন, ‘কারা তাকে খুন করলো। আমি বিচার চাই। যে চলে গেছেন সে তো আর ফিরে আসবে না। তাই হত‌্যাকারীদের উপযুক্ত সাজা চাই।’

তার দাবি, প্রশাসন কঠোর হলে এ অবস্থা হতো না। অনেক আসামি জামিনে বেরিয়ে যাচ্ছে। নিজ চোখে সেদিনের ঘটনা আমি দেখেছি। আমাকেও তারা খুন করতে পারে। ঘর থেকে বের হলে আতঙ্ক কাজ করে। 

মামলা সম্পর্কে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা গোয়েন্দা বিভাগের উপকমিশনার (ডিসি) এইচ এম আজিমুল হকের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, তিনি করোনাভাইরাসে আক্রান্ত। হোম কোয়ারেন্টাইনে আছেন। এজন্য মামলার বিষয়ে কিছু জানাতে পারছেন না।

প্রসঙ্গত, ২০১৫ সালের ৭ আগস্ট দুপুর ১টার দিকে রাজধানীর খিলগাঁওয়ের গোড়ানের ১৬৭ নম্বর বাড়ির পঞ্চমতলায় ব্লগার নীলাদ্রিকে কুপিয়ে হত্যা করে দুর্বৃত্তরা। বাসা ভাড়া নেওয়ার কথা বলে চার যুবক নিলয়ের বাসায় ঢুকে তার স্ত্রী আশামণিকে অস্ত্রের মুখে জিম্মি করে নিলয়কে হত্যা করে।

ওই ঘটনায় দায়ের করা মামলায় গ্রেপ্তার ১২ আসামির মধ্যে শেখ আব্দুল্লাহ, খায়রুল ইসলাম, সাকিব ওরফে সাদ্দাম, আরাফাত হোসেন ও মোজাম্মেল হোসেন কারাগারে রয়েছেন। কাউসার হোসেন, সাদ আল নাহিদ, আরিফুল আযম, মাসুদ রানা, মর্তুজা সাব্বির, মাওলানা মুফতি আবদুল গফুর ও কামাল হোসেন উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।

ঢাকা/মামুন/ইভা 

সর্বশেষ

পাঠকপ্রিয়