RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৯ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৪ ১৪২৭ ||  ১১ সফর ১৪৪২

এখনো সন্ধান মেলেনি সেই কয়েদির

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৬, ৮ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
এখনো সন্ধান মেলেনি সেই কয়েদির

কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ (ফাইল ফটো)

গাজীপুরের কাশিমপুর কেন্দ্রীয় কারাগার-২ এ পাওয়া যাচ্ছে না সাজাপ্রাপ্ত কয়েদি আবু বক্করকে। কারাগারের ভেতরে তন্ন-তন্ন করে খুঁজেও তার সন্ধান মিলছে না। কেউ তাকে কারাগার থেকে পালাতে সাহায‌্য করেছে বলে সন্দেহ করা হচ্ছে।

এ বিষয়ে শনিবার (৮ আগস্ট) বিকেলে কথা হয় কারা মহাপরিদর্শক (আইজি প্রিজন্স) ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম মোস্তফা কামাল পাশার সঙ্গে। তিনি রাইজিংবিডিকে বলেছেন, ‘ওই কয়েদি কারাগারের ভেতরে নেই। সে কীভাবে কারাগার থেকে পালিয়ে গেল, তা তদন্তের পর বলা যাবে। তদন্ত কমিটি তিন দিনের মধ্যে প্রতিবেদন দেবে। এর পরেই তার বিষয়ে বিস্তারিত বলা যাবে।’

কারা সংশ্লিষ্ট সূত্র বলছ, শুক্রবার সারা দিন কাশিমপুর কারাগার-২ এর বিভিন্ন ওয়ার্ড, সেলসহ সব স্থানে তন্ন-তন্ন করে খোঁজ করা হয়। কিন্তু কোথাও তাকে পাওয়া যায়নি। এর পর কারাগারের ভেতরে যেসব সিসি ক্যামেরা লাগানো আছে, সেগুলোর ফুটেজ সংগ্রহ করা হয়। ভিডিওর সঙ্গে পলাতক কয়েদি আবু বক্করের ছবি মিলিয়ে দেখছেন তদন্ত কমিটির লোকজন। শনিবার বিকেল সাড়ে ৪টা পর্যন্ত তার সন্ধান মেলেনি।

আবু বক্করকে ধরতে পুলিশ, র‌্যাবসহ বিভিন্ন গোয়েন্দা সংস্থা কাজ করছে। গাজীপুর জেলা পুলিশ বিশেষ অভিযান চালাচ্ছে। তারা শুক্রবার (৭ আগস্ট) রাতে গাজীপুরের বিভিন্ন স্থানে অভিযান চালায়। সাতক্ষীরায় তার বাড়ির দিকে বিশেষ নজর রাখা হয়েছে।

 বৃহস্পতিবার (৬ আগস্ট) কাশিমপুর কারাগারে গণনার সময় আবু বক্করকে পাওয়া যাচ্ছিল না। এর আগেও ২০১৫ সালে একবার নিখোঁজ হয় আবু বক্কর। তবে সে সময় সে কারাগারের ভেতর লুকিয়ে ছিল। হত্যা মামলার যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্ত আসামি হওয়ায় ২০০১১ সালে রাজশাহী কারাগার থেকে কাশিমপুরে আনা হয় তাকে।

ঢাকা/মাকসুদ/রফিক

সর্বশেষ

পাঠকপ্রিয়