ঢাকা     শুক্রবার   ২৫ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১০ ১৪২৭ ||  ০৭ সফর ১৪৪২

ক্যাসিনো কাণ্ড: রিসোর্টের এমডিসহ ৬ কর্তার সম্পদের হিসাব তলব

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১২, ১০ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ক্যাসিনো কাণ্ড: রিসোর্টের এমডিসহ ৬ কর্তার সম্পদের হিসাব তলব

দুদক

ক্যাসিনো কাণ্ড অনুসন্ধানের ধারাবাহিকতায় সিলভেন ওয়াই রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জসিম উদ্দিন মন্টু ও ৬ পরিচালকের সম্পদের হিসাব চেয়ে নোটিশ দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (১০ আগস্ট) দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের সই করা এক আদেশে ওই সম্পদ বিবরণী নোটিশ জারি করা হয়েছে।

সংস্থাটির পরিচালক (জনসংযোগ কর্মকর্তা) প্রণব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন।

যাদের বিরুদ্ধে নোটিশ (আদেশ) ইস্যু করা হয়েছে এদের মধ্যে রয়েছেন সিলভেন ওয়াই রিসোর্ট অ্যান্ড স্পা লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক জসিম উদ্দিন মন্টু, একই প্রতিষ্ঠানের পরিচালক জামিল উদ্দিন শুভ, জাওয়াদ উদ্দীন আবরার, জিয়া উদ্দীন আবির, মিনারুল আলম চাকলাদার, ফজলুল করিম চৌধুরী স্বপন এবং পরিচালক এসএইচ মোহাম্মদ মোহসীন। 

সিলভেন ওয়াই রিসোর্ট অ্যান্ড স্পা লি. প্রতিষ্ঠানটি ক্যাসিনো কেলেঙ্কারিতে আলোচিত জিকে শামীমের মালিকানাধীন প্রতিষ্ঠান।

দুদক থেকে পাঠানো নোটিশে তাদের এবং তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিদের স্বনামে ও বেনামে অর্জিত সব স্থাবর-অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও তা অর্জনের বিস্তারিত বিবরণী নির্ধারিত ছকে এ আদেশ পাওয়ার ২১ কর্মদিবসের মধ্যে দাখিলের নির্দেশ দেওয়া হয়। নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে অথবা মিথ্যা বিবরণী দাখিল করলে দুদক আইন ২৬(২) ধারা অনুসারে ব্যবস্থা নেওয়া হবে। দুর্নীতি দমন কমিশন আইন ২০০৪ এর ধারা ২৬ এর উপধারা (১) এর ক্ষমতাবলে এ আদেশ জারি করা হয়। 

২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর থেকে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অভিযানে ক্যাসিনোর সঙ্গে জড়িত থাকার অভিযোগে বেশ কয়েকজন প্রভাবশালীদের গ্রেপ্তার হয়। এর ধারাবাহিকতায় ৩০ সেপ্টেম্বর থেকে ক্যাসিনোর মাধ্যমে অবৈধ সম্পদ অর্জনকারীদের বিরুদ্ধে অনুসন্ধান শুরু করে। শুদ্ধি অভিযান শুরুর পর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এ পর্যন্ত ২০টি মামলা দায়ের করে দুদক। প্রায় ২০০ জনের তালিকা নিয়ে চলছে দুদকের অনুসন্ধান।
 

এম এ রহমান/এসএম

সর্বশেষ

পাঠকপ্রিয়