ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভুয়া দুদক কমিশনার গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৫, ১৩ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ভুয়া দুদক কমিশনার গ্রেপ্তার

দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার এ এফ এম আমিনুল ইসলামের পরিচয় দিয়ে চাঁদাবাজির অভিযোগে মো. মোছাব্বির হোসেন নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (১৩ আগস্ট) বেলা সাড়ে ১২টায় অগ্রণী ব্যাংকের বঙ্গবন্ধু অ্যাভিনিউ শাখা ঢাকা থেকে দুদক পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলীর নেতৃত্বে একটি টিম তাকে গ্রেপ্তার করে।

দুদক জানায়, সুনির্দিষ্ট অভিযোগ পায়, জনৈক এক বা একাধিক ব্যক্তি দুদকের মনোগ্রাম সংবলিত প্যাড ও একজন দুদক কমিশনারের নাম, স্বাক্ষর ও পদবি ব্যবহার করে দেশের বিভিন্ন ওষুধ কোম্পানিসহ অন্যান্য প্রতিষ্ঠানে দুদকের ম্যাগাজিন প্রকাশের নামে বিজ্ঞাপন চেয়ে অর্থ দাবি করছে। দুদক বিষয়টি অবহিত হয়ে পরিচালক মীর মো. জয়নুল আবেদীন শিবলীর তত্বাবধানে একটি টিম গঠন করে।

গোয়েন্দা তথ্য নিয়ে দুদক টিম সকাল থেকেই দুদক টিমের সদস্যরা ব্যাংকটির আশে-পাশে ওৎ পেতে থাকে। প্রতারক মো. মোছাব্বির হোসেন ব্যাংকে আসলেই দুদক টিম তাকে চ্যলেঞ্জ করে এবং ব্যাংক হিসাব নম্বরসহ টাকা জমার বিষয়টি তুলে ধরে এবং তাৎক্ষণিকভাবে তাকে আটক করে। দুদক নিশ্চিত হয় দুদকের হাতে ২০১৭ সালে গ্রেপ্তার হওয়া প্রতারক মো. নজরুল ইসলান নাঈমের টিমের সদস্য এই মোছাব্বির হোসেন। এর আগে ২০১৭ সালের ১৯ এপ্রিল একই জাতীয় অপরাধে মো. নজরুল ইসলাম নাইমের বিরুদ্ধে রামপুরা থানা মামলা ও গ্রেপ্তার করেছিল দুদক।  মামলাটি এখনও বিচারাধীন।

দুদকের উপ-পরিচালক এ কে এম মাহবুবুর রহমান বাদী হয়ে মো. নজরুল ইসলাম নাঈম ও মো. মোছাব্বিরের বিরুদ্ধে পল্টন থানায় একটি মামলা করেন।  অনুসন্ধান টিমের অন্যান্য সদস্যরা হলেন উপ-পরিচালক মো. মশিউর রহমান ও সহকারী পরিচালক মোহাম্মদ জয়নাল আবেদীন।

এম এ রহমান/সাইফ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়