ঢাকা     শনিবার   ২৬ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১১ ১৪২৭ ||  ০৮ সফর ১৪৪২

দুলু দম্পতির ব্যাংক হিসাব খুলে দেওয়ার আবেদন নিষ্পত্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ১৬ সেপ্টেম্বর ২০২০  
দুলু দম্পতির ব্যাংক হিসাব খুলে দেওয়ার আবেদন নিষ্পত্তির নির্দেশ

বিএনপি নেতা ও সাবেক সংসদ সদস্য অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু এবং তার স্ত্রী সাবিনা ইয়াসমিনের জব্দ করা ব্যাংক হিসাব খুলে দেওয়ার বিষয়ে করা আবেদন তিন সপ্তাহের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বাংলাদেশ ব্যাংকের ফিন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিটকে (বিএফআইইউ) নির্দেশ বাস্তবায়ন করতে বলা হয়েছে।

বুধবার (১৬ সেপ্টেম্বর) বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ রুলসহ এ আদেশ দিয়েছেন।

রুহুল কুদ্দুস তালুকদার দুলুর বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের একটি অভিযোগ অনুসন্ধান করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। তদন্ত কর্মকর্তা শফি উল্লাহর অনুরোধে গত ১ সেপ্টেম্বর দুলু ও তার স্ত্রীর ৭ কোটি ৩৬ লাখ ৮৫ হাজার ৭৮৪ টাকার ব্যাংক হিসাব জব্দ করে বিএফআইইউ। পরে দুলু দম্পতি তাদের অ্যাকাউন্ট খুলে দিতে বিএফআইউতে আবেদন করে। কিন্তু আবেদন নিষ্পত্তি না হওয়ায় তারা হাইকোর্টে রিট করেন।

আদালতে আবেদনের পক্ষে ছিলেন আইনজীবী ইউসুফ আলী। দুদকের পক্ষে ছিলেন খুরশিদ আলম খান।

ইউসুফ আলী বলেন, ‘এসব বিষয়ে নিম্ন আদালতে অনেক আগে থেকে মামলা চলছে। এর মধ্যেই তাদের অ্যাকাউন্ট জব্দ করে বিএফআইইউ। কিন্তু খুলে দেওয়ার আবেদন করলেও তারা সে আবেদনে সাড়া দেয়নি। বুধবার হাইকোর্ট অন্তর্বর্তীকালীন আদেশসহ রুল জারি করেছেন। রুলে আদালতের অনুমতি ছাড়া অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু এবং তার স্ত্রী সাবিনা ইয়াসমিনের ব্যাংক হিসাব জব্দ করা কেন অবৈধ হবে না তা জানতে চাওয়া হয়েছে।’

ঢাকা/মেহেদী/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়