ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

৯৩ লাখ টাকার দুর্নীতি: সার্ভেয়ার ওয়াসিমের জামিন বাতিল

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪৯, ২৪ সেপ্টেম্বর ২০২০  
৯৩ লাখ টাকার দুর্নীতি: সার্ভেয়ার ওয়াসিমের জামিন বাতিল

৯৩ লাখ ৬০ হাজার ১৫০ টাকার দুর্নীতির অভিযোগের মামলায় কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সার্ভেয়ার মো. ওয়াসিম খানকে হাইকোর্টের দেওয়া জামিন বাতিল করেছেন আপিল বিভাগ।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) বিচারপতি মোহাম্মদ ইমান আলীর নেতত্বাধীন আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে ওয়াসিম খানের পক্ষে শুনানি করেন আইনজীবী এ এম আমিন উদ্দিন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশিদ আলম খান।

আইনজীবী খুরশিদ আলম খান জানান, গত ৬ জুলাই তাকে (মো. ওয়াসিম খান) জামিন দিয়েছিলেন হাইকোর্ট। ওই আদেশ স্থগিত চেয়ে আবেদন করে দুদক। ২১ জুলাই শুনানি শেষে নিয়মিত কোর্ট খোলা পর্যন্ত হাইকোর্টের আদেশ স্থগিত করা হয়েছিলো। এর ধারাবাহিকতায় আবেদনটি পূর্ণাঙ্গ বেঞ্চে আসে। শুনানি শেষে বৃহস্পতিবার ওয়াসিমকে দেওয়া হাইকোর্টের জামিন আদেশ বাতিল করেছেন।  

গত ১০ মার্চ (মঙ্গলবার) কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের তিন সার্ভেয়ারের বিরুদ্ধে মামলা করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। জেলা সমন্বিত কার্যালয় চট্টগ্রাম-২ এর উপ-সহকারী পরিচালক মো. শরীফ উদ্দিন মামলাটি দায়ের করেন।

মামলায় আসামিরা হলেন- কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের সার্ভেয়ার মো. ওয়াসিম খান (৩৭), মো. ফেরদৌস খান (৩৬) এবং মো. ফরিদ উদ্দিন (৩৬)। তাদের বিরুদ্ধে ৯৩ লাখ ৬০ হাজার ১৫০ টাকার দুর্নীতির অভিযোগ আনা হয়েছে। ক্ষমতার অপব্যবহার করে ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ব্যক্তিদের টাকা উঠিয়ে দেওয়ার আশ্বাসে ওই ঘুষ নেন।

এর আগে গত ১৯ ফেব্রুয়ারি কক্সবাজার সদর থানা বাস টার্মিনাল এলাকায় ঘুষের টাকাসহ মো. ওয়াসিম খানকে আটক করে র‌্যাব। এ সময় র‌্যাবের উপস্থিতি টের পেয়ে অভিযুক্ত মো. ফেরদৌস খান (৩৬) ও মো. ফরিদ উদ্দিন (৩৬) পালিয়ে যান। পরে ঘটনাস্থল থেকে ৬৬ লাখ ৭৫ হাজার ৫৫০ টাকা জব্দ করা হয়। পরে ওয়াসিম খানের স্বীকারোক্তি অনুযায়ী আরও ২৬ লাখ ৮৪ হাজার ৬০০ টাকা জব্দ করে র‌্যাব।

ঢাকা/মেহেদী/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়