RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৮ ১৪২৭ ||  ০৬ রবিউল আউয়াল ১৪৪২

‘সন্তান থেকে দূরে রাখতেই দুদককে ব্যবহার করা হচ্ছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪২, ২৪ সেপ্টেম্বর ২০২০  
‘সন্তান থেকে দূরে রাখতেই দুদককে ব্যবহার করা হচ্ছে’

লন্ডনে দেড় বছরের মেয়ের কাছ থেকে দূর রাখতেই দুদককে ব্যবহার করে হয়রানি করা হচ্ছে বলে দাবি করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ছেলে ও মাল্টিমোড লিমিটেডের মালিক তাফসির মো. আউয়াল।

বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুদকে জিজ্ঞাসাবাদ শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।  সকাল সাড়ে ১০টা থেকে দেড়টা পর্যন্ত দুদকের প্রধান কার্যালয়ে সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। নিউইয়র্ক ও লন্ডনে একাধিক ব্যাংক হিসাব খুলে তার মালিকানাধীন কোম্পানি কোটি কোটি টাকা লেনদেনসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগে তৃতীয়বারের মতো জিজ্ঞাসাবাদ করে দুদক।  এর আগে গত ১০ সেপ্টেম্বর দ্বিতীয় দফায় ও গত ৩১ আগস্ট প্রথম দফায় জিজ্ঞাসাবাদ করে দুদক।

জিজ্ঞাসাবাদ শেষে তাফসির আউয়াল বলেন, ‘আমার পারিবারিক ঝামেলা চলছে লন্ডনে।  লন্ডনের আদালতও আমাকে অনুমতি দিয়েছিল, ছোট একটি মেয়ে আছে ওকে দেখার জন্য।  এ কারণেই আমাকে ডাকা হচ্ছে।  আমার ধারণা বিষয়টি দুদক জানে না। ’

তিনি আরও বলেন, ‘আমাকে এখানে নিয়ে আসা এবং দেশে রেখে দেওয়া, যেন মেয়েকে না দেখতে পাই।  আমি চাচ্ছিলাম আমার মেয়েকে দেখতে, এখন যদি আবার দুদক ডাকে তবে দেখার সম্ভাবনা থাকবে না।  যদি না ডাকে তাহলে আমি মেয়েকে দেখার জন্য লন্ডনে চলে যাব।’

দুদক সূত্রে জানা যায়, মাল্টিমোড লিমিটেডের মালিক তাফসির মো. আউয়ালের বিরুদ্ধে নিউয়র্ক ও লন্ডনে একাধিক ব্যাংক হিসাব খুলে কোটি কোটি টাকা লেনদেনসহ বিভিন্ন দুর্নীতির অভিযোগ কমিশনে অনুসন্ধানাধীন রয়েছে। একই অভিযোগে বাংলাদেশ ব্যাংকের বিআইএফআইউ থেকে বেশকিছু রেকর্ডপত্র চায় দুদকের অনুসন্ধান কর্মকর্তা।

প্রসঙ্গত, এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আউয়াল মিন্টুর দ্বিতীয় ছেলে তাফসির যুক্তরাজ্যে পড়াশুনা করেন।  সম্প্রতি তার স্ত্রীর সঙ্গে বিচ্ছেদ ঘটেছে বলে পারিবারিক সূত্র জানায়।  তাদের একটি মেয়ে রয়েছে।  তার অভিভাবকত্ব নিয়ে মা-বাবা দুজনে লন্ডনে আদালতে যান।

এম এ রহমান/সাইফ

সর্বশেষ

পাঠকপ্রিয়