RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৮ ১৪২৭ ||  ০৬ রবিউল আউয়াল ১৪৪২

ফরিদপুরে জোড়া খুন: হাইকোর্টে দুজন খালাস, একজনের যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৮, ২৭ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২২:২৮, ২৭ সেপ্টেম্বর ২০২০
ফরিদপুরে জোড়া খুন: হাইকোর্টে দুজন খালাস, একজনের যাবজ্জীবন

ফরিদপুরের চর টেপাখোলা মুন্সীডাঙ্গী গ্রামের শামসুল হক মীর মালত দম্পতি হত্যা মামলায় তিন আসামির মধ্যে একজনকে মৃত্যুদণ্ড কমিয়ে যাবজ্জীবন এবং দুজনকে খালাস দিয়েছেন হাইকোর্ট। 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি সুজন ব্যাপারীকে যাবজ্জীবন, অপর মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি নজরুল ইসলাম খালাস দিয়েছেন আদালত। এছাড়া নিম্ন আদালতে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি মীর মো. তানভীর ওরফে খসরুকেও খালাস দিয়েছেন আদালত।

রোববার (২৭ সেপ্টেম্বর) বিচারপতি কৃষ্ণা দেবনাথ ও বিচারপতি এ এস এম আব্দুল মোবিন এ রায় দেন।  আদালতে আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট সৈয়দ মিজানুর রহমান।  রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শাহীন আহমেদ খান।

শাহীন আহমেদ খান বলেন, এ রায়ের বিরুদ্ধে আপিল করা হবে।  

২০১৫ সালের ১২ মে জোড়া খুনের জন্য ঢাকার ৪ নম্বর দ্রুত বিচার ট্রাইব্যুনালের বিচারক এবিএম নিজামুল হক দুজনকে ফাঁসি এবং একজনকে যাবজ্জীবন রায় ঘোষণা করেন।

এ রায়ের বিরুদ্ধে আসামিদের আপিল এবং ডেথ রেফারেন্সের অনুমোদনের জন্য হাইকোর্টে আসে। দীর্ঘ শুনানি শেষে আজ এ রায় ঘোষণা করেন আদালত।

মামলার বিবরণে জানা যায়, ২০১৩ সালের ২৬ অক্টোবর দুপুর ফরিদপুর শহরতলীর চর টেপাখোলার মুন্সীডাঙ্গী গ্রামের মালত পাড়ায় শামসুল হক মীর মালত (৭০) ও তার স্ত্রী নারগিছ নাহার বেগম ওরফে শেলী (৬০) নামের এক বৃদ্ধ দম্পতিকে জবাই করে হত্যা করে দুর্বৃত্তরা।

এ ঘটনায় শামসুলের ছেলে কামরুল আহসান মাসুদ বাদী হয়ে ফরিদপুর কোতয়ালী থানায় হত্যা মামলা করেন। ওই বছর ১৭ নভেম্বর আসামিদের গ্রেপ্তার করে পুলিশ।

 মেহেদী/সাইফ 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়