RisingBD Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ৩১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৬ ১৪২৭ ||  ১৩ রবিউল আউয়াল ১৪৪২

সাবেক জেলার সোহেল রানার জামিন স্থগিত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০০, ২৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২২:০৪, ২৯ সেপ্টেম্বর ২০২০
সাবেক জেলার সোহেল রানার জামিন স্থগিত

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সাবেক জেলার সোহেল রানা বিশ্বাস

অর্থপাচার আইনের মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের সাবেক জেলার সোহেল রানা বিশ্বাসকে হাইকোর্টের দেওয়া জামিন স্থগিত করেছেন চেম্বার আদালত।

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুর্নীতি দমন কমিশনের (দুদক) আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগের চেম্বার বিচারপতি মো. নুরুজ্জামান ননী এ আদেশ দেন।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন খুরশিদ আলম খান। সোহেল রানার পক্ষে ছিলেন শাহ মঞ্জুরুল হক।

গত ২০ সেপ্টেম্বর সোহেল রানাকে ৬ মাসের জামিন দিয়েছিলেন বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের হাইকোর্ট বেঞ্চ। পরে তার জামিন স্থগিত চেয়ে আবেদন করে দুদক।

গত ১২ সেপ্টেম্বর অর্থপাচার আইনের মামলায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের বরখাস্তকৃত জেলার সোহেল রানা বিশ্বাস হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

মামলার বিবরণ থেকে জানা যায়, ২০১৮ সালের ২৬ অক্টোবর দুপুর ১টার দিকে চট্টগ্রাম থেকে ময়মনসিংহগামী বিজয় এক্সপ্রেস ট্রেন থেকে নগদ ৪৪ লাখ ৪৩ হাজার টাকা ও ফেনসিডিলসহ সোহেল রানা বিশ্বাসকে আটক করে রেলওয়ে পুলিশ। এ সময় তার কাছ থেকে ১ কোটি ৩০ লাখ টাকার চেক ও তার স্ত্রীর নামে ২ কোটি ৫০ লাখ টাকার এফডিআর সংক্রান্ত নথি জব্দ করা হয়।

পরে সোহেল রানা বিশ্বাসের বিরুদ্ধে ভৈরব রেলওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) মো. আশ্রাফ উদ্দিন ভূঁইয়া বাদী হয়ে মাদক ও মানি লন্ডারিং আইনে পৃথক দুটি মামলা করেন। পরে কারা কর্তৃপক্ষ তাকে বরখাস্ত করে।
গত ২৩ জুলাই নিম্ন আদালত তার জামিন আবেদন নামঞ্জুর করেন। নিম্ন আদালতে জামিন চেয়ে ব্যর্থ হয়ে তিনি হাইকোর্টে জামিন আবেদন করেছেন।

ঢাকা/মেহেদী/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়