ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

রেনু হত্যা মামলায় চার্জশিট গ্রহণ ২ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৯, ১ অক্টোবর ২০২০  
রেনু হত্যা মামলায় চার্জশিট গ্রহণ ২ নভেম্বর

তাসলিমা বেগম রেনু (ফাইল ফটো)

রাজধানীর বাড্ডায় ছেলে ধরা সন্দেহে গণপিটুনিতে নিহত তাসলিমা বেগম রেনু হত্যা মামলায় চার্জশিট গ্রহণের তারিখ আগামী ২ নভেম্বর ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (১ অক্টোবর) মামলাটি চার্জশিট গ্রহণের জন্য ধার্য ছিল। কিন্তু মামলার মূল নথি জামিন শুনানির জন্য মহানগর দায়রা জজ আদালতে থাকায় ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সাদবীর ইয়াছির আহসান চৌধুরী নতুন এ তারিখ ঠিক করেন।

এর আগে ১০ সেপ্টেম্বর ১৫ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা মতিঝিল গোয়েন্দা বিভাগের অবৈধ অস্ত্র উদ্ধার ও মাদক নিয়ন্ত্রণ টিমের পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) মো. আব্দুল হক।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন, ইব্রাহিম ওরফে হৃদয় মোল্লা, রিয়া বেগম ময়না, আবুল কালাম আজাদ, কামাল হোসেন, মো. শাহিন, বাচ্চু মিয়া, মো. বাপ্পি ওরফে শহিদুল ইসলামম, মুরাদ মিয়া, সোহেল রানা, আসাদুল ইসলাম, বেল্লাল মোল্লা, মো. রাজু ওরফে রুম্মান হোসেন ও মহিউদ্দিন। এদের মধ্যে মহিউদ্দিন পলাতক।

জাফর হোসেন পাটোয়ারী ও ওয়াসিম আহমেদ অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের বিরুদ্ধে দোষীপত্র দেওয়া হয়েছে। আলিফ, টোকাই মারুফ, সুমন ও আকলিমা এই চারজনের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হলেও ঠিকানা না পাওয়ায় তদন্ত কর্মকর্তা তাদের অব্যাহতির আবেদন করেন। তবে ভবিষ্যতে ঠিকানা উদঘাটিত হলে কিংবা তাদের গ্রেপ্তার করা গেলে সম্পূরক চার্জশিট দেওয়ার কথা উল্লেখ করেছেন তদন্ত কর্মকর্তা।

আসামিদের মধ্যে ওয়াসিম, হৃদয় এবং রিয়া বেগম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এদের মধ্যে রিয়া বেগম, বাচ্চু মিয়া, শাহীন, মুরাদ, রাজু ও  বাপ্পি জামিনে রয়েছেন।

উল্লেখ‌্য, ২০১৯ সালের ২০ জুলাই রাজধানীর বাড্ডায় স্কুলে সন্তানের ভর্তির খবর নিতে গিয়ে তাসলিমা বেগম রেনু ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নিহত হন। এ ঘটনায় অজ্ঞাত ৫০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা করেন তাসলিমার ভাগ্নে সৈয়দ নাসির উদ্দিন টিটু।

ঢাকা/মামুন/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়