RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

‘পুলিশ ধীরে ধীরে বঙ্গবন্ধুর জনতার পুলিশে পরিণত হচ্ছে’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৩, ১ অক্টোবর ২০২০   আপডেট: ১৮:৫০, ১ অক্টোবর ২০২০
‘পুলিশ ধীরে ধীরে বঙ্গবন্ধুর জনতার পুলিশে পরিণত হচ্ছে’

পুলিশ ধীরে ধীরে বঙ্গবন্ধুর ‘জনতার পুলিশ’ এবং প্রধানমন্ত্রীর ‘জনবান্ধব পুলিশে’ পরিণত হচ্ছে বলে মন্তব্য করেছে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

বৃহস্পতিবার (০১ অক্টোবর) পুলিশ হেডকোয়ার্টার্স এর এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। 

মন্ত্রী বলেন, যেকোনো দুর্যোগে যেকোনো পরিস্থিতিতে মানুষ যখনই কোনো অসহায় অবস্থায় পড়েছে, তখনই পাশে দাঁড়িয়েছে বাংলাদেশ পুলিশ। জঙ্গিবাদ দমন থেকে শুরু করে কোভিড পরিস্থিতি মোকাবিলায় বাংলাদেশ পুলিশের ভূমিকা আমাদের মনে করিয়ে দেয় বঙ্গবন্ধুর সেই ‘জনতার পুলিশ’র কথা। 

আমাদের বর্তমান পুলিশ আর সেই আগের পুলিশ নয়, আমরা এখন তাদের নাগরিক সেবার প্রত্যয় দেখে গর্ববোধ করি, বলেন স্বরাষ্ট্রমন্ত্রী।

তিনি বলেন, পুলিশের দুই লক্ষাধিক সদস্য যাতে বিকেন্দ্রিভূত হয়ে নিবিড় পুলিশিং সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে পারে, সেজন্য তাদের সুস্বাস্থ্য নিশ্চিত করার লক্ষ্যে বিভাগীয় ও জেলা পর্যায়ে ‘পুলিশ মেডিক্যাল সার্ভিসেস’ গঠনে প্রধানমন্ত্রীর নির্দেশনাও রয়েছে।

পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) বেনজির আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন, অতিরিক্ত সচিব ড. মো. হারুন-অর-রশিদ বিশ্বাসসহ পুলিশের অ্যাডিশনাল আইজিপি এবং বিভিন্ন পর্যায়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

ঢাকা/মাকসুদ/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়