RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৫ ১৪২৭ ||  ০৩ রবিউল আউয়াল ১৪৪২

কাবাব ফ্যাক্টরির ২.৯১ কোটি টাকার ভ্যাট ফাঁকি

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১২, ১ অক্টোবর ২০২০  
কাবাব ফ্যাক্টরির ২.৯১ কোটি টাকার ভ্যাট ফাঁকি

দি গ্রেট কাবাব ফ্যাক্টরির ৩টি রেস্টুরেন্ট প্রায় ১৫ কোটি টাকার পণ্য বিক্রির তথ্য গোপন করেছে বলে জানতে পেরেছে ভ্যাট নিরীক্ষা গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর। যার মাধ্যমে রেস্টুরেন্টের শাখাগুলো ভ্যাট ফাঁকি দিয়েছে ২.৯১ কোটি টাকা। 

বৃহস্পতিবার (০১ অক্টোবর) বিষয়টি নিশ্চিত করে ভ্যাট গোয়েন্দা অধিদপ্তরের মহাপরিচালক ড. মইনুল খান রাইজিংবিডিকে বলেন, ভ্যাট গোয়েন্দার দল গত ১৪ সেপ্টেম্বর নিকুঞ্জ-১ এর ৪৬ লেকড্রাইভের বাড়িতে অভিযান পরিচালনা করে। এতে এসআর গ্রুপের অধীন দি গ্রেট কাবাব ফ্যাক্টরির তিনটি রেস্টুরেন্টসহ অন্যান্য ব্যবসার গোপন দলিল জব্দ করা হয়। 

তিনি আরও জানান, ভ্যাট গোয়েন্দা বিভাগ ঢাকার অভিজাত এলাকার দি গ্রেট কাবাব ফ্যাক্টরির তিনটি রেস্টুরেন্টে অভিযান চালিয়ে ১৪.৮১ কোটি টাকার গোপন বিক্রির তথ্য উদঘাটন করেছে। এসআর গ্রুপের এই প্রতিষ্ঠানটি এতে ভ্যাট ফাঁকি দিয়েছে ২.৯১ কোটি টাকা। 

ভ্যাট গোয়েন্দা জানায়, তিনটি রেস্টুরেন্ট রাজধানীর গুলশান-২, যমুনা ফিউচার পার্ক ও ধানমন্ডিতে অবস্থিত। 

প্রতিষ্ঠান হিসাব অনুসারে, কাবাব ফ্যাক্টরি গুলশান শাখা অক্টোবর ২০১৭ থেকে আগস্ট ২০২০ পর্যন্ত ভ্যাট ফাঁকির পরিমাণ ১ কোটি ৪০ লাখ ৫ হাজার ৩৬৮ টাকা।

যমুনা ফিউচার পার্কের শাখাটি ফেব্রুয়ারি ২০১৭ থেকে ফেব্রুয়ারি ২০২০ পর্যন্ত ভ্যাট ফাঁকির পরিমাণ ১ কোটি ৪২ লাখ ৪ হাজার ৬৮৬ টাকা এবং ধানমন্ডির শাখার প্রতিষ্ঠানটির ভ্যাট ফাঁকির পরিমাণ ৮ লাখ ৭৪ হাজার ২৫৭ টাকা। 

ভ্যাট ফাঁকির দায়ে এসআর গ্রুপের ঐ তিনটি রেস্টুরেন্টের বিরুদ্ধে ভ্যাট আইনে ব্যবস্থা নেওয়া হয়েছে। 

এর আগে ঢাকা-রংপুর হাইওয়েতে ফুড ভিলেজ ও ফুড ভিলেজ প্লাসের ২০০ কোটি টাকার গোপন লেনদেনের হিসাব উদ্ধার করে।

ঢাকা/এমএরহমান/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়