ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ভুয়া অ্যাকাউন্টে ৯২ লাখ টাকা আত্মসাৎ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:১০, ৭ অক্টোবর ২০২০   আপডেট: ২১:২১, ৭ অক্টোবর ২০২০
ভুয়া অ্যাকাউন্টে ৯২ লাখ টাকা আত্মসাৎ

সোনালী ব্যাংক থেকে ভুয়া অ্যাকাউন্টের মাধ্যমে ৯২ লাখ টাকা আত্মসাতের প্রমাণ পেয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (০৭ অক্টোবর) দুদকের যশোর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো. নাজমুচ্ছায়াদাতের নেতৃত্বে মাগুরা সমাজসেবা অধিদপ্তরের সরেজমিন অভিযানে অভিযোগের প্রাথমিক সত্যতা পায় দুদক টিম। 

মাগুরা পরিবার পরিকল্পনা ও সিভিল সার্জনের কার্যালয়ে অনুদানের আবেদন করে প্রাপ্ত অনুদানের ওই টাকা ঝিনাইদহ সোনালী ব্যাংকের ভুয়া অ্যাকাউন্টের মাধ্যমে উত্তোলন করে বলে প্রমাণ পায় দুদক।

দুদকের জনসংযোগ (পরিচালক) কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

দুদক জানায়, মাগুরায় কাগজপত্র জালিয়াতির মাধ্যমে সরকারি অনুদান আত্মসাতের অভিযোগে অভিযান পরিচালনা করা হয়। সরেজমিন অভিযানে অভিযোগের প্রাথমিক সত্যতা পায় দুদক টিম। জালিয়াত চক্র মাগুরা পরিবার পরিকল্পনা ও সিভিল সার্জনের কার্যালয়ে অনুদানের আবেদন করে প্রাপ্ত অনুদান ঝিনাইদহ সোনালী ব্যাংকের ভুয়া অ্যাকাউন্টের মাধ্যমে উত্তোলন করে বলে অভিযানে এনফোর্সমেন্ট টিম তথ্য পায়। এভাবে ৯২ লাখ টাকার বেশি উত্তোলন করা হয়েছে, যার প্রমাণও পায় দুদক টিম। অধিকতর যাচাইয়ের জন্য টিম অভিযোগ সংক্রান্ত সব নথিপত্র সংগ্রহ করছে। পরবর্তী পদক্ষেপের অনুমোদন চেয়ে কমিশনে বিস্তারিত প্রতিবেদন উপস্থাপন করা হবে। 

এছাড়া এদিন দুদক এনফোর্সমেন্ট ইউনিটে সাতটি অভিযোগের বিষয়ে পদক্ষেপ নিয়েছে। এর মধ্যে কক্সবাজারে ভূগর্ভস্থ পানি শোধনাগার প্রকল্পের জায়গা নামজারিতে অনিয়মে রাষ্ট্রীয় টাকা আত্মসাতের অভিযোগে এবং বরগুনায় বাঁশের সাঁকো লোহার সাঁকো দেখিয়ে সংস্কারের নামে বিপুল পরিমাণ সরকারি টাকা বরাদ্দ নেওয়ার অভিযোগে চট্টগ্রাম-২ এবং পটুয়াখালী থেকে দুটি পৃথক অভিযান পরিচালিত হয়।

ঢাকা/এম এ রহমান/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়