ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ফরিদপুরের আ.লীগের ২ নেতাসহ পাঁচ জনের ব্যাংক হিসাব ফ্রিজের আদেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৬, ৮ অক্টোবর ২০২০   আপডেট: ১৬:১৮, ৮ অক্টোবর ২০২০
ফরিদপুরের আ.লীগের ২ নেতাসহ পাঁচ জনের ব্যাংক হিসাব ফ্রিজের আদেশ

দুই হাজার কোটি টাকা পাচারের মামলায় ফরিদপুর শহর আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ফরিদপুর প্রেসক্লাবের সভাপতি ইমতিয়াজ হাসান রুবেলসহ পাঁচ জনের ৮৮টি ব্যাংক হিসাব ফ্রিজের আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (০৮ অক্টোবর) ঢাকার মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশ সিআইডির আবেদনের পরিপ্রেক্ষিতে এ আদেশ দেন।

ব্যাংক হিসাব ফ্রিজের আদেশ পাওয়া অন্য তিনজন হলেন- বরকতের স্ত্রী আফরোজ আক্তার পারভীন, রুবেলের স্ত্রী সোহেলী ইমরোজ পুনম ও আব্দুস সাদেক মুকুল।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল সাংবাদিকদের এ তথ্য জানান।

মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির সহকারী পুলিশ সুপার উত্তম কুমার বিশ্বাস এই ৫ জনের ৮৮টি ব্যাংক হিসাব ফ্রিজ করার আবেদন করেন।

আবেদনে তিনি বলেন, এই ৫ জনের নামে ও তাদের প্রতিষ্ঠানের নামে থাকা ৮৮টি ব্যাংক হিসাব রয়েছে বলে তদন্তে জানা যায়। মামলাটি তদন্তকালীন এজাহারনামীয় আসামি ও সন্দিগ্ধ আসামিদের ও তাদের প্রতিষ্ঠানের নামে থাকা ব্যাংকের হিসাব ফ্রিজ না হলে মামলার তদন্তে বিঘ্ন ঘটছে বিধায় মামলাটির সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিদের ও তাদের প্রতিষ্ঠানের নামে থাকা এসব ব্যাংক হিসাব ফ্রিজ করা একান্ত জরুরি।

গত ২৬ জুন ফরিদপুর শহর আওয়ামী লীগের অব্যাহতিপ্রাপ্ত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত ও তার ভাই ইমতিয়াজ হাসান রুবেলকে প্রধান আসামি করে অবৈধ উপায়ে দুই হাজার কোটি টাকা আয় ও পাচারের অভিযোগে ঢাকার কাফরুল থানায় মামলাটি দায়ের করে সিআইডি।

এ মামলায় রুবেল ও বরকতকে পাঁচদিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করে সিআইডি। ওই সময় এর সঙ্গে জড়িত অনেকের নাম প্রকাশ করেন তারা। রুবেল-বরকতের স্বীকারোক্তি ও তথ্যানুযায়ী জেলা ছাত্রলীগের সভাপতি নিশান মাহামুদ শামীমকে গ্রেপ্তার করা হয়। এর আগে এ মামলায় শহর আওয়ামী লীগের সভাপতি নাজমুল ইসলাম খন্দকার লেভী ও জেলা শ্রমিক লীগের অর্থ সম্পাদক বেল্লাল হোসেনকে গ্রেপ্তার করা হয়।

ঢাকা/মামুন/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়