ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ঢাবি শিক্ষার্থী ধর্ষণ মামলায় সাক্ষ্য হয়নি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৩, ১১ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:০৩, ১১ অক্টোবর ২০২০
ঢাবি শিক্ষার্থী ধর্ষণ মামলায় সাক্ষ্য হয়নি

রাজধানীর কুর্মিটোলায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীকে ধর্ষণের মামলায় আসামি মজনুর বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণ হয়নি।

রোববার (১১ অক্টোবর) মামলাটি সাক্ষ্যগ্রহণের জন্য দিন ধার্য ছিল। কিন্তু এদিন মামলার প্রথম তদন্ত কর্মকর্তা মনিরুজ্জামানের করোনাভাইরাসের উপসর্গ থাকায় সাক্ষী দিতে আসতে পারেননি। এজন্য রাষ্ট্রপক্ষ থেকে সময়ের আবেদন জানানো হয়। আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোসা. কামরুন্নাহার পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ১৪ অক্টোবর ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর আফরোজা ফারহানা আহমেদ (অরেঞ্জ) বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিন সাক্ষ্যগ্রহণ উপলক্ষে মজনুকে কারাগার থেকে আদালতে হাজির করা হয়।

মামলাটিতে ২১ জন সাক্ষীর মধ্যে ১০ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

গত ৫ জানুয়ারি কুর্মিটোলায় ধর্ষণের শিকার হন ওই শিক্ষার্থী। পরে ছাত্রীর বাবা বাদী হয়ে ক্যান্টনমেন্ট থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন।

এরপর ৮ জানুয়ারি ক্যান্টনমেন্ট থানাধীন শেওড়া বাসস্ট্যান্ড থেকে র‌্যাব মজনুকে গ্রেপ্তার করে। ৯ জানুয়ারি আদালত মজনুর সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন। ১৬ জানুয়ারি মজনু দোষ স্বীকার করে আদালতে জবানবন্দি দেন। এখন তিনি কারাগারে রয়েছেন।

গত ১৬ মার্চ মজনুকে একমাত্র আসামি করে ঢাকা সিএমএম আদালতে চার্জশিট দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক আবু সিদ্দিক। ওই দিনই আদালত মামলাটি পরবর্তী বিচারের জন্য নারী ও শিশু দমন ট্রাইব্যুনালে বদলির আদেশ দেন। গত ১৬ আগস্ট একই আদালত মজনুর বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন। ২৬ আগস্ট মজনুর বিরুদ্ধে চার্জ গঠন করা হয়।

ঢাকা/মামুন/এসএম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়