RisingBD Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ২৪ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১০ ১৪২৭ ||  ০৬ রবিউস সানি ১৪৪২

সাংবাদিক রুহুল আমিন গাজী কারাগারে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১০, ২২ অক্টোবর ২০২০  
সাংবাদিক রুহুল আমিন গাজী কারাগারে

রুহুল আমিন গাজী (ফাইল ফটো)

রাজধানীর হাতিরঝিল থানায় দায়ের করা রাষ্ট্রদ্রোহের মামলায় দৈনিক সংগ্রামের প্রধান প্রতিবেদক ও বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) একাংশের সভাপতি রুহুল আমিন গাজীকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২২ অক্টোবর) শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবদাস চন্দ্র অধিকারী জামিনের আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন রুহুল আমিন গাজীকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। আসামিপক্ষের আইনজীবী আব্দুর রাজ্জাক জামিন চেয়ে শুনানি করেন।

আব্দুর রাজ্জাক বলেন, ‘রুহুল আমিন গাজী জামিনে থাকার পরও কীভাবে তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হয়েছে তা বোধগম্য নয়। রাষ্ট্রদ্রোহের মামলা হলেও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নেওয়া হয়নি। আসামি অসুস্থ। এ অবস্থায় তার জামিন হওয়া উচিত।’

অপরদিকে, রাষ্ট্রপক্ষের আইনজীবী আজাদ রহমান জামিনের বিরোধিতা করেন। মামলার বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

উভয় পক্ষের শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে রুহুল আমিন গাজীকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত বুধবার (২১ অক্টোবর) সন্ধ্যায় রুহুল আমিন গাজীকে রাজধানীর মগবাজারের দৈনিক সংগ্রামের অফিস থেকে গ্রেপ্তার করে হাতিরঝিল থানা পুলিশ।

উল্লেখ‌্য, মুক্তিযুদ্ধকালীন মানবতাবিরোধী অপরাধের দায়ে ২০১৩ সালে আবদুল কাদের মোল্লার ফাঁসি হয়। ২০১৩ সালের ১২ ডিসেম্বর কাদের মোল্লার ফাঁসি কার্যকর করা হয়। ২০১৯ সালের ১২ ডিসেম্বর দৈনিক সংগ্রাম পত্রিকার প্রথম পাতায় ‘শহীদ আবদুল কাদের মোল্লার ষষ্ঠ শাহাদতবার্ষিকী আজ’ শিরোনামে প্রতিবেদন প্রকাশ করা হয়। ওই প্রতিবেদনে বিভিন্ন ধরনের মিথ্যা ও বানোয়াট তথ্য দেওয়া হয়।

এ ঘটনায় ২০১৯ সালের ১৩ ডিসেম্বর আফজাল হোসেন নামের একজন মুক্তিযোদ্ধা দৈনিক সংগ্রামের সম্পাদক আবুল আসাদ ও প্রধান প্রতিবেদক রুহুল আমিন গাজীসহ আটজনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। ওই রাতেই আবুল আসাদকে গ্রেপ্তার করে পুলিশ।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়