RisingBD Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ৩০ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৬ ১৪২৭ ||  ১৩ রবিউস সানি ১৪৪২

৫ কোটি টাকা আত্মসাৎ, ব্যাংক কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৪৯, ২৮ অক্টোবর ২০২০  
৫ কোটি টাকা আত্মসাৎ, ব্যাংক কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা

এফডিআর জালিয়াতির মাধ্যমে প্রায় ৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগ অনুসন্ধানে ব্যাংক এশিয়া লিমিডেটের দিলকুশা শাখার সাবেক সিনিয়র এক্সিকিউটিভ অফিসার সিলভিয়া আক্তার রিনিকে দেশত্যাগে নিষেধাজ্ঞায় চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

তিনি যেন দেশত্যাগ করতে না পারেন সে বিষয়ে ব্যবস্থা নিতে বুধবার (২৮ অক্টোবর) দুদকের প্রধান কার্যালয় থেকে অনুসন্ধান কর্মকর্তা দুদকের উপ-পরিচালক সৈয়দ তাহসিনুল হক বিশেষ পুলিশ সুপার (ইমিগ্রেশন) বরাবর চিঠি দেওয়া হয়েছে।  

কমিশনের জনসংযোগ দপ্তর বিষয়টি নিশ্চিত করেছে।

নিষেধাজ্ঞার চিঠিতে সিলভিয়া আক্তারের বিষয়ে বলা হয়েছে, ‘বিশ্বস্ত সূত্রে জানা যায় যে, তিনি সপরিবারে দেশত্যাগের চেষ্টা করছেন। অভিযোগের বিষয়ে সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে তার বিদেশ গমন রহিত করা একান্ত প্রয়োজন। ’চিঠিতে তিনি যাতে দেশত্যাগ করতে না পারেন সে বিষয়ে অনুরোধ জানিয়ে তার বাংলাদেশি পাসপোর্ট নম্বর, জাতীয় পরিচয়পত্রের ফটোকপি ও তার কানাডিয়ান পাসপোর্ট নম্বর উল্লেখ করা হয়েছে। 

দুদক সূত্রে জানা যায়-সিলিভিয়া আক্তার রিনি- যার জাতীয় পরিচয়পত্র নং-১৯৭৬২৬৯১৬৫০১৩৩০৭৩ এবং পাসপোর্ট নম্বর বিসি ০৭৬১৭৯৬।

অভিযোগের বিষয়ে জানা যায়, ‘ব্যাংক এশিয়া লিমিডেটের দিলকুশা শাখার সাবেক সিনিয়র এক্সিকিউটিভ অফিসার সিলভিয়া আক্তার রিনি জালিয়াতি ও প্রতারণার মাধ্যমে ব্যাংক থেকে এফডিআরের আড়ালে প্রায় ৫ কোটি টাকা আত্মসাৎ করেছেন। ২৮৫টি ব্যাংক হিসাব ব্যবহার করে ওই অর্থ আত্মসাৎ করা হয়েছে। যার সঙ্গে একটি সিন্ডিকেট জড়িত বলে অভিযোগ রয়েছে।

ঢাকা/এম এ রহমান/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়