ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ডিআইজি পার্থের মামলার চার্জ শুনানি ৪ নভেম্বর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৯, ২৯ অক্টোবর ২০২০  
ডিআইজি পার্থের মামলার চার্জ শুনানি ৪ নভেম্বর

ঘুষ গ্রহণ ও মানিলন্ডারিং আইনের মামলায় বরখাস্ত সিলেট কেন্দ্রীয় কারাগারের উপ-মহাপরিদর্শক (ডিআইজি প্রিজনস) পার্থ গোপালের বিরুদ্ধে চার্জ শুনানির তারিখ পিছিয়ে আগামী ৪ নভেম্বর ধার্য করেছেন আদালত।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) মামলাটি চার্জ শুনানির জন্য ধার্য ছিল। কিন্তু চার্জ শুনানির জন্য প্রস্তুত নন জানিয়ে শুনানি পেছানোর আবেদন করেন ডিআইজি পার্থের আইনজীবী এহসানুল হক সমাজী চার্জ শুনানি পেছানোর আবেদন করেন। 

তিনি বলেন, নতুন আইনজীবী  হিসেবে নিয়োগপ্রাপ্ত হওয়ায় স্বল্প সময়ের মধ্যে প্রস্তুতি নেওয়া সম্ভব হয়নি। এজন্য সময় প্রার্থনা করছি।

ঢাকার বিশেষ জজ আদালত-১০ এর বিচারক মোহাম্মদ নজরুল ইসলাম আসামিপক্ষের সময় আবেদন মঞ্জুর করে চার্জ শুনানির এ তারিখ ঠিক করেন।

উল্লেখ্য, গত বছর ২৮ জুলাই পার্থ গোপালকে জিজ্ঞাসাবাদের পর তার বাসায় অভিযান চালানো হয়। অভিযানের সময় ৮০ লাখ টাকা উদ্ধার করা হয়। পরে তাকে গ্রেপ্তার দেখানো হয়। পরদিন আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে তিনি কারাগারেই আছেন। ২৪ আগস্ট মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপ-পরিচালক মো. সালাহউদ্দিন আদালতে ডিআইজি পার্থের বিরুদ্ধে চার্জশিট জমা দেন। ৩১ আগস্ট ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কেএম ইমরুল কায়েশ চার্জশিট গ্রহণ করে চার্জ শুনানির তারিখ ধার্য করে মামলাটি ঢাকার বিশেষ জজ আদালত-১০ এ বদলির আদেশ দেন।

ডিআইজি প্রিজন পার্থ কুমার বণিক ২০১৬ সালের ৮ আগস্ট চট্টগ্রামের ডিআইজি হিসেবে যোগ দিয়েছিলেন।

মামুন/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়