ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ডাকাতি শেষে সিম ও পোশাক পুড়িয়ে ফেলতো তারা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ৭ নভেম্বর ২০২০   আপডেট: ১৮:৫০, ৭ নভেম্বর ২০২০
ডাকাতি শেষে সিম ও পোশাক পুড়িয়ে ফেলতো তারা

সাভারের আমিনবাজারে ইতালি প্রবাসীকে প্রকাশ্যে গুলি করে ৫ লক্ষাধিক টাকা ছিনিয়ে নেওয়ার ঘটনায় ডাকাতদলের তিন সদস্যকে আটক করা হয়েছে। ওই ডাকাতরা ডাকাতি শেষে নিজেদের মোবাইল ফোনের সিম কার্ড এবং ব্যবহৃত পোশাক পুড়িয়ে ফেলতো বলে জানিয়েছে র‌্যাব।

শনিবার (৭ নভেম্বর) দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে এসব তথ‌্য জানান র‌্যাব-৪ এর অধিনায়ক (সিও) অতিরিক্ত ডিআইজি মো. মোজাম্মেল হক।

যাদের আটক করা হয়েছে তারা হলো—মোস্তাফিজুর রহমান (৩৮), নাসির (৩৮) ও আব্দুল বারেক সিকদার (৪৫)। তাদের কাছ থেকে একটি প্রাইভেটকার, দুটি বিদেশি পিস্তল, একটি রিভলবার, ১২ রাউন্ড গুলি, একটি ছুরি, দুটি লোহার পাইপ ও নগদ ৫০ হাজার টাকা জব্দ করা হয়েছে।

র‌্যাব-৪ এর অধিনায়ক জানান, গত ২৮ অক্টোবর সকালে ইতালি প্রবাসী মোহাম্মদ আমানুল্লাহ (৪০) স্ত্রীকে সঙ্গে নিয়ে আমিনবাজারের একটি ব্যাংক থেকে টাকা তুলে বাসায় ফিরছিলেন। তারা ভাকুর্তা লোহার ব্রিজের কাছে পৌঁছালে ডাকাতদলের সদস‌্যরা প্রকাশ্যে এলোপাথারি গুলি করে ৫ লাখ ৭০ হাজার টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।  ডাকাতদের ধরতে মাঠে নামে র‌্যাব-৪। তদন্তের শুরুতে ওই ব্যাংকের সিসিটিভি ফুটেজ থেকে ক্যাপ পরা এক ব্যক্তিকে শনাক্ত করা হয়। সেই সূত্র ধরে শুক্রবার (৬ নভেম্বর) মাঝরাতে ডাকাতদলের তিন সদস‌্যকে গ্রেপ্তার করা হয়। এ সময় ৬-৭ জন পালিয়ে যায়।

মোজাম্মেল হক বলেন, ‘ডাকাতদলের প্রত্যেক সদস‌্যের ছদ্মনাম থাকে। তারা ডাকাতির সময় নির্দিষ্ট মোবাইল নম্বর ব্যবহার করে। ডাকাতি শেষে তারা নিজেদের মোবাইল সিম কার্ড ও জামাকাপড় পুড়িয়ে ফেলে। এরপর তারা কয়েকদিনের জন্য গা ঢাকা দিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করে। পরে নতুন পরিকল্পনা অনুযায়ী একইভাবে ডাকাতি করে।’

ওই ডাকাতদের বিরুদ্ধে দুটি মামলা প্রক্রিয়াধীন আছে। ডাকাতদলের অন্য সদস‌্যদের ধরতে অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছেন র‌্যাব-৪ এর অধিনায়ক।

ঢাকা/সাইফুল/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়