ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অর্থপাচার মামলায় গ্রেপ্তার দেখানো হলো সম্রাটকে   

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৩, ১০ নভেম্বর ২০২০  
অর্থপাচার মামলায় গ্রেপ্তার দেখানো হলো সম্রাটকে   

মালয়েশিয়া ও সিঙ্গাপুরে ১৯৫ কোটি টাকা অর্থপাচারের মামলায় বহিষ্কৃত যুবলীগ নেতা ইসমাইল চৌধুরী সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১০ নভেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সারাফুজ্জামান আনছারীর আদালত এ আদেশ দেন।

গত ২ নভেম্বর মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির ফাইন্যান্সিয়াল ক্রাইমের অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন গ্রেপ্তার দেখানোর আবেদন করেন।

আবেদনে বলা হয়, ইসমাইল চৌধুরী স্রমাট রাজধানীর মতিঝিল, ফকিরাপুল, পল্টন, কাকরাইল এলাকায় প্রভাব বিস্তার করে অবৈধভাবে অর্থ উপার্জন করেন। আনুমানিক ১৯৫ কোটি টাকা এনামুল হক আরমানের সহায়তায় সিঙ্গাপুর ও মালয়েশিয়ায় পাচার করেছেন তিনি। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে আসামিদের গ্রেপ্তার দেখানোর প্রয়োজন।

ওই দিন আদালত আসামিদের উপস্থিতিতে গ্রেপ্তার দেখানোর বিষয়ে শুনানির তারিখ ১০ নভেম্বর ধার্য করেন। এদিন আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করা হয়। আদালত আসামিদের উপস্থিতিতে গ্রেপ্তার দেখানোর আবেদন মঞ্জুর করেন।

সম্রাটের পক্ষে তার আইনজীবী আফরোজা শাহানাজ পারভীন (হীরা) জামিন চেয়ে শুনানি করেন। রাষ্ট্রপক্ষে বিশেষ পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান জামিনের বিরোধীতা করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিনের আবেদন নামঞ্জুর করেন।

এদিকে, আজ আরমানের জামিন আবেদন করা হলে আদালত আগামীকাল বুধবার শুনানির দিন ধার্য করেন।

গত ১২ সেপ্টেম্বর রাজধানীর রমনা থানায় অর্থ পাচারের অভিযোগে মামলা করেন সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের উপপরিদর্শক রাশেদুর রহমান।  

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়