RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৩ ১৪২৭ ||  ০২ জমাদিউস সানি ১৪৪২

৫ পেট্রোল পাম্পসহ ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২১, ১১ নভেম্বর ২০২০  
৫ পেট্রোল পাম্পসহ ৬ প্রতিষ্ঠানকে জরিমানা

ওজন পরিমাপে কারচুপিসহ বিভিন্ন অনিয়মের দায়ে পাঁচটি পেট্রোল পাম্প ও একটি রডের দোকানকে ১ লাখ ৮৫ হাজার টাকা জরিমানা করেছেন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ‌্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) ও গাজীপুর জেলা প্রশাসনের যৌথ ভ্রাম‌্যমাণ আদালত।

বুধবার (১১ নভেম্বর) রাজধানী ও গাজীপুর জেলা সদরে অভিযান চালিয়ে ওজন ও পরিমাপ মানদণ্ড আইনে এসব প্রতিষ্ঠানকে জরিমানা করা হয়।

রাজধানীর মিরপুরের কোটবাড়ী এলাকার মেসার্স নূর ডিজেল পাম্প জ্বালানি তেল পরিমাপকালে একটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ১০ লিটারে ৫৯০ মিলিলিটার করে কম দেয়। এ অপরাধে প্রতিষ্ঠানটিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। একই এলাকার মেসার্স ডেনসো ফিলিং স্টেশনের চারটি আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট্যাংকের হালনাগাদ ক্যালিব্রেশন চার্ট না থাকায় ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

একই দিনে গাজীপুরের মেসার্স রিয়াদ অ‌্যান্ড কোং সিএনজি ফিলিং স্টেশনে একটি অকটেন ও দুটি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে প্রতি ৫ লিটারে যথাক্রমে ৩৪০, ৩০০ ও ২৯০ মিলিলিটার করে কম দেওয়ায় ৬০ হাজার টাকা জরিমানা করা হয়। মেসার্স ইউনিয়ন ট্রেডিং করপোরেশনের দুটি আন্ডারগ্রাউন্ড ডিজেল স্টোরেজ ট্যাংকের হালনাগাদ ক্যালিব্রেশন চার্ট না থাকায় ১০ হাজার টাকা এবং মেসার্স মুকুল ফিলিং স্টেশনের তিনটি আন্ডারগ্রাউন্ড স্টোরেজ ট্যাংকের হালনাগাদ ক্যালিব্রেশন চার্ট না থাকায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া, গাজীপুরের ওয়্যারলেস এলাকার মেসার্স বিএস ট্রেডার্সের (রডের দোকান) ৫০০ কেজি ডিজিটাল স্কেলের ভেরিফিকেশন সনদ না থাকায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

পৃথক দুটি ভ্রাম্যমাণ আদালতের একটিতে বিএসটিআই’র নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসানের নেতৃত্বে ঊর্ধ্বতন পরীক্ষক মো. রাকিবুল আলম ও পরিদর্শক মো. ইনজামামুল হক অংশ নেন। অপর ভ্রাম্যমাণ আদালতে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাসুদুর রহমানের নেতৃত্বে বিএসটিআই’র সহকারী পরিচালক মোহাম্মদ লিয়াকত হোসেন ও পরিদর্শক মো. নাজমুস সায়াদত অংশ নেন।

ঢাকা/হাসিবুল/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়