ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৭৩ কোটি টাকা অবৈধ সম্পদের আসামি দুই ভাই

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৬, ১২ নভেম্বর ২০২০   আপডেট: ১৫:২৭, ১২ নভেম্বর ২০২০
৭৩ কোটি টাকা অবৈধ সম্পদের আসামি দুই ভাই

প্রায় ৭৩ কোটি টাকার জ্ঞাতআয় বহির্ভূত সম্পদ অর্জনের অভিযােগে ফরিদপুর শহর আওয়ামী লীগের বহিষ্কৃত সাধারণ সম্পাদক সাজ্জাদ হোসেন বরকত এবং ফরিদপুর প্রেসক্লাবের বহিষ্কৃত সভাপতি ইমতিয়াজ হাসানের বিরুদ্ধে পৃথক দুই মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) দুদকের সমন্বিত জেলা কার্যালয় ঢাকা-১ এ সংস্থাটির উপপরিচালক আলী আকবর বাদী হয়ে মামলা দুটি দায়ের করেন।

দুদক সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার এজাহারে অবৈধ উপায়ে অর্জিত জ্ঞাতআয় বহির্ভূত অর্থের দ্বারা ৪৪ কোটি ৪৯ লাখ ৬৮ হাজার ৮৩২ টাকা মূল্যের সম্পদের মালিকানা অর্জন করেছেন। তার দাখিলকরা সম্পদ বিবরণীতে মােট ৩৬ কোটি ৪০ লাখ ৫৫ হাজার ৬৫২ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ গােপন করেন ইমতিয়াজ হাসান রুবেল।

অন্যদিকে অপর মামলায় সাজ্জাদ হােসেন বরকতের বিরুদ্ধে অবৈধ উপায়ে ২৮ কোটি ৩৫ লাখ ১০ হাজার ১৭০ টাকা মূল্যের সম্পদের মালিকানা অর্জন এবং দাখিলকরা সম্পদ বিবরণীতে মােট ১৭ কোটি ৯০ লাখ ৩ হাজার ১৪১ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পদ গােপনের অভিযোগ আনা হয়েছে।

তিনি দুদকে দাখিলকরা সম্পদ বিবরণীতে ওই জ্ঞাতআয় বহির্ভূত অর্জিত অর্থের উৎস ও খাতের মিথ্যাবিবরণী দাখিল করে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬ (২) ও ২৭ (১) ধারা ও মানিলন্ডারিং প্রতিরােধ আইন ২০১২ এর ৪ (২) ও ৪ (৩) ধারায় শাস্তিযােগ্য অপরাধ করেছেন।

ঢাকা/এম এ রহমান/এসএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়