ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

কারাগারে তিথি সরকার

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২৬, ১৪ নভেম্বর ২০২০  
কারাগারে তিথি সরকার

তিথি সরকার (ফাইল ফটো)

ধর্ম অবমাননার অভিযোগে পল্টন থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় তিথি সরকারকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

এক দিনের রিমান্ড শেষে শনিবার (১৪ নভেম্বর) তিথি সরকারকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে মামলার তদন্ত সংস্থা সিআইডি। ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শহিদুল ইসলাম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

গত ১২ নভেম্বর তিথি সরকারের এক দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। ওই দিন তার স্বামী শিপলু মল্লিকের রিমান্ড নামঞ্জুর করে কারাগারে পাঠানো হয়।

গত ১১ নভেম্বর বিকেল পৌনে ৪টার দিকে নরসিংদীর মাধবদীর পাঁচদোনায় স্বামীর এক দূরসম্পর্কীয় আত্মীয়ের বাড়ি থেকে তিথি সরকারকে গ্রেপ্তার করা হয়। একই দিন দুপুরে তার স্বামী শিপলু মল্লিক রাজধানীর কাপ্তানবাজার এলাকা থেকে গ্রেপ্তার হন।

৩১ অক্টোবর সিআইডির সাইবার মনিটরিং টিম দেখতে পায়, সিআইডির মালিবাগ কার্যালয়ের চারতলা থেকে তিথি সরকারকে ‘হাত-পা বাঁধা অবস্থায় উদ্ধার করা হয়েছে’ বলে একটি পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করা হয়েছে। এটি ব্যাপক আলোড়ন সৃষ্টি করে। প্রকৃতপক্ষে সিআইডিতে এরকম কোনো ঘটনা ঘটেনি। এই ঘটনার তদন্তে নেমে গুজব রটনাকারী নিরঞ্জন বড়াল নামের একজনকে রামপুরার বনশ্রী এলাকা থেকে গ্রেপ্তার করা হয়। নিরঞ্জনসহ অজ্ঞাত আরও কয়েকজনের বিরুদ্ধে গত ২ নভেম্বর পল্টন থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়। নিরঞ্জন বড়াল রিমান্ড শেষে এখন কারাগারে আছে।

উল্লেখ্য, গত ২৫ অক্টোবর সকাল ৯টায় পল্লবীর নিজ বাসা থেকে থানার উদ্দেশে বের হয়েছিলেন তিথি সরকার। এরপর ১৫ দিন ধরে নিখোঁজ ছিলেন তিনি।

জানা যায়, দীর্ঘদিন ধরে মহানবী হজরত মুহাম্মদকে (সা.) নিয়ে ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে বিরূপ মন্তব্য করে আসছিলেন তিথি সরকার। তিথি সরকারের বহিষ্কারের দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সব ছাত্রসংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের আন্দোলনের মুখে গত ২৩ অক্টোবর তিথি সরকারকে সাময়িক বহিষ্কার করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়