RisingBD Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৭ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৩ ১৪২৭ ||  ০২ জমাদিউস সানি ১৪৪২

ব্যারিস্টার আসিফের মৃত্যু: চার আসামির অন্তর্বর্তীকালীন জামিন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২১, ১৫ নভেম্বর ২০২০  
ব্যারিস্টার আসিফের মৃত্যু: চার আসামির অন্তর্বর্তীকালীন জামিন

ব্যারিস্টার আসিফ ইমতিয়াজ খান জিসাদ (ফাইল ফটো)

রাজধানীর কাঁঠালবাগানে ভবনের নবম তলার বারান্দা থেকে পড়ে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার আসিফ ইমতিয়াজ খান জিসাদের মৃত্যুর ঘটনায় করা মামলায় চার আসামিকে অন্তর্বর্তীকালীন জামিন দিয়েছেন আদালত।

রোববার (১৫ নভেম্বর) ঢাকার মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ তাদের জামিন দেন। চার আসামি হলেন—আসিফ ইমতিয়াজের স্ত্রী সাবরিনা শহীদ নিশিতা, শ্বশুর এ এস এম শহিদুল্লাহ মজুমদার, শাশুড়ি রাশেদা শহীদ ও শ্যালক সায়মান শহীদ নিশাত।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল জানান, চার আসামি হাইকোর্ট থেকে ১৫ নভেম্বর পর্যন্ত আগাম জামিন নিয়েছিলেন। রোববার তারা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে স্থায়ী জামিন চান। তবে মামলার মূল নথি চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতের সংশ্লিষ্ট শাখায় থাকায় তা তলব করে আগামী ২২ নভেম্বর জামিনের বিষয়ে পূর্ণাঙ্গ শুনানির দিন ধার্য করা হয়েছে। সেদিন পর্যন্ত অন্তর্বর্তীকালীন জামিনে থাকবেন আসামিরা। 

গত ১৭ সেপ্টেম্বর আসিফের বাবা শহিদুল ইসলাম খান বাদী হয়ে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে মামলা দায়ের করেন। আদালত কলাবাগান থানাকে অভিযোগটি নিয়মিত মামলা হিসেবে গ্রহণের নির্দেশ দেন। এরপর গত ২১ অক্টোবর আসামিরা হাইকোর্ট থেকে আগাম জামিন পান। এ সময় তাদের ১৫ নভেম্বর মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণের আদেশ দেন হাইকোর্ট।

গত ১১ সেপ্টেম্বর শুক্রবার ভোর সাড়ে ৪টার দিকে কলাবাগান থানাধীন কাঁঠালবাগান ফ্রি স্কুল স্ট্রিটের ১৬৩ নম্বর বাসা থেকে লাফিয়ে পড়েন সাবেক সংসদ সদস্য শহিদুল ইসলামের ছেলে ব্যারিস্টার আসিফ ইমতিয়াজ খান জিসাদ (৩৩)। সংকটাপন্ন অবস্থায় উদ্ধার করে ঢাকা মেডিক‌্যাল কলেজ (ঢামেক) হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়