RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৭ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১৩ ১৪২৭ ||  ১০ রবিউস সানি ১৪৪২

রিফাত ফরাজীর আপিল শুনবেন হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৮, ২২ নভেম্বর ২০২০   আপডেট: ১৬:৩১, ২২ নভেম্বর ২০২০
রিফাত ফরাজীর আপিল শুনবেন হাইকোর্ট

মো. রাকিবুল হাসান রিফাত ওরফে রিফাত ফরাজী

বরগুনার আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মো. রাকিবুল হাসান রিফাত ওরফে রিফাত ফরাজীর আপিল শুনানির জন্য গ্রহণ করেছেন হাইকোর্ট। একই সঙ্গে তার জরিমানা স্থগিত করেছেন আদালত।

রোববার (২২ নভেম্বর) বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কামরুল হোসেন মোল্লার হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে গত ৪ নভেম্বর ও ১৩ অক্টোবর মৃত্যুদণ্ডপ্রাপ্ত মিন্নিসহ পাঁচ আসামির আপিল শুনানির জন্য গ্রহণ করেন হাইকোর্ট।

গত ৩০ সেপ্টেম্বর রিফাত শরীফ হত্যা মামলার রায় ঘোষণা করেন বরগুনার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আছাদুজ্জামান।

রায়ে প্রাপ্তবয়স্ক ১০ আসামির মধ্যে ছয়জনকে মৃত্যুদণ্ড দেন আদালত। পাশাপাশি তাদেরকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়। বাকি চারজনকে খালাস দেওয়া হয়।

পরে নিয়ম অনুসারে ৪ অক্টোবর ছয় আসামির মৃত্যুদণ্ডাদেশ অনুমোদনের জন্য ডেথ রেফারেন্স হাইকোর্টে পৌঁছায়। ৬ অক্টোবর মিন্নিসহ অন্য আসামিরা আপিল করে। 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলো—মো. রাকিবুল হাসান রিফাত ওরফে রিফাত ফরাজী, আল কাইয়ুম ওরফে রাব্বী আকন, মোহাইমিনুল ইসলাম সিফাত, রেজোয়ান আলী খাঁন হৃদয় ওরফে টিকটক হৃদয়, মো. হাসান ও আয়শা সিদ্দিকা মিন্নি। খালাস পেয়েছেন—মো. মুসা (পলাতক), রাফিউল ইসলাম রাব্বি, মো. সাগর এবং কামরুল ইসলাম সাইমুন।

২০১৯ সালের ২৬ জুন সকাল সাড়ে ১০টার দিকে বরগুনা সরকারি কলেজ রোডের ক্যালিক্স একাডেমির সামনে স্ত্রী মিন্নির সামনে রিফাত শরীফকে কুপিয়ে জখম করে নয়ন বন্ড ও রিফাত ফরাজীর সহযোগীরা। গুরুতর আহত রিফাত শরীফকে বরগুনা জেনারেল হাসপাতালে নেওয়া হয়। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে বরিশাল শেরেবাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রিফাত মারা যান।

ঢাকা/মেহেদী/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়