ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘পল্লী অ‌্যাম্বুলেন্স সেবা যুগান্তকারী পদক্ষেপ’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ২৯ নভেম্বর ২০২০  
‘পল্লী অ‌্যাম্বুলেন্স সেবা যুগান্তকারী পদক্ষেপ’

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টার্চায্য বলেছেন, ‘প্রত্যন্ত অঞ্চলে রোগী পরিবহনে পল্লী অ‌্যাম্বুলেন্স সেবা যুগান্তকারী পদক্ষেপ। এটি গ্রামের মানুষের স্বাস্থ্যসেবার ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। এ অ‌্যাম্বুলেন্সের মাধ্যমে খুব সহজে ও অল্প খরচে কমিউনিটি ক্লিনিক এবং উপজেলা স্বাস্থ‌্য কমপ্লেক্সে রোগী পরিবহন করা যাবে।’

রোববার (২৯ নভেম্বর) সাত উপজেলায় পল্লী সঞ্চয় ব্যাংকের সমিতির সদস্যদের মাঝে সাতটি পল্লী অ‌্যাম্বুলেন্স বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন সমবায় প্রতিমন্ত্রী। পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সম্মেলন কক্ষ থেকে ভার্চুয়াল অনুষ্ঠানের মাধ‌্যমে অ‌্যাম্বুলেন্স বিতরণ করেন তিনি।

পল্লী সঞ্চয় ব্যাংকের চেয়ারম্যান মিহির কান্তি মজুমদারের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন—আমার বাড়ি আমার খামার প্রকল্পের পরিচালক ও পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক আকবর হোসেন এবং পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের অতিরিক্ত সচিব (উন্নয়ন ও পরিকল্পনা) মো. রাশিদুল ইসলাম।

পল্লী সঞ্চয় ব্যাংক গ্রামাঞ্চলের দরিদ্র মানুষদের স্বল্প মূল্যে রোগী পরিবহন সেবা দিতে সমিতির সদস্যদের অত্যন্ত সুবিধাজনক কিস্তিতে ৪০টি পল্লী অ‌্যাম্বুলেন্স কেনার জন‌্য ঋণ দিয়েছে। প্রথম পর্যায়ে যশোরের মণিরামপুর, শার্শা, চৌগাছা, কুমিল্লার লালমাই, নাঙ্গলকোট, মনোহরগঞ্জ এবং মানিকগঞ্জের হরিরামপুর উপজেলায় পল্লী অ‌্যাম্বুলেন্স বিতরণ করা হয়েছে।

ঢাকা/আসাদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়