RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১৪ ১৪২৭ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪২

তরুণীর অশ্লীল ছবি-ভিডিও ফেসবুকে প্রকাশ, গ্রেপ্তার ১

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫১, ২৯ নভেম্বর ২০২০  
তরুণীর অশ্লীল ছবি-ভিডিও ফেসবুকে প্রকাশ, গ্রেপ্তার ১

ফেসবুকে এক তরুণীর অশ্লীল ছবি ও ভিডিও প্রকাশের অভিযোগে হারুন অর রশিদ সীমান্ত নামের এক যুবককে গ্রেপ্তার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ।

রোববার (২৯ নভেম্বর) বিকেলে ডিএমপির গণমাধ্যম শাখা থেকে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে শনিবার (২৮ নভেম্বর) বিকেলে রাজধানীর শেওড়াপাড়ায় অভিযান চালিয়ে সীমান্তকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে অশ্লীল ছবি ও ভিডিও, ইলেকট্রনিক ডিভাইস এবং বিভিন্ন ভুয়া ফেসবুক আইডি জব্দ করা হয়।

পুলিশ জানায়, রাজধানীর উত্তরায় বেসরকারি বিশ্ববিদ্যালয়ে ফ্যাশন ডিজাইন বিভাগে পড়ার সময় সহপাঠী সীমান্তের সঙ্গে ওই তরুণীর পরিচয় হয়। পরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে। ২০১২ সালের ৩০ জুলাই ওই তরুণীকে মোহাম্মদপুরে নিজ বাসায় নিয়ে যায় সীমান্ত। সেখানে জোর করে তার অশ্লীল ছবি তোলে এবং বিয়ের কাগজপত্রে স্বাক্ষর নেয়। পরবর্তী সময়ে কাজী অফিসে গিয়ে বিয়ের কাগজপত্র তৈরি করে সীমান্ত। ভিকটিম নিজের সম্মান ক্ষুণ্ন ও লেখাপড়া বন্ধ হওয়ার ভয়ে বিষয়টি গোপন রাখেন। তিনি ২০১২ সালের ২৭ সেপ্টেম্বর নোটারী পাবলিক সদর, চট্টগ্রাম থেকে হলফনামার মাধ্যমে সীমান্তকে তালাক দেন। এরপর সীমান্ত ওই তরুণীর আত্মীয়-স্বজনের মোবাইলে ভিকটিমের অশ্লীল ছবি পাঠায়। এছাড়া, সীমান্ত ভিকটিমের কাছ থেকে বিভিন্ন সময় টাকা দাবি করে এবং বিভিন্ন অশ্লীল ছবি দিয়ে ফেসবুক আইডি খোলে।

ভিকটিমের অভিযোগের পরিপ্রেক্ষিতে গত ১৫ সেপ্টেম্বর যাত্রাবাড়ী থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা রুজু হয়। মামলার তদন্তভার সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগের কাছে হস্তান্তর করা হলে তথ্য প্রযুক্তির সহায়তায় সীমান্তের অবস্থান শনাক্ত করে তাকে গ্রেপ্তার করা হয়। 

ঢাকা/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়