ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সম্রাট-আরমানের মামলায় চার্জ শুনানি ৭ জানুয়ারি  

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৫, ৩০ নভেম্বর ২০২০   আপডেট: ১৪:৫৬, ৩০ নভেম্বর ২০২০
সম্রাট-আরমানের মামলায় চার্জ শুনানি ৭ জানুয়ারি  

ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সভাপতি ইসমাইল হোসেন চৌধুরী সম্রাট ও তার সহযোগী যুবলীগ দক্ষিণের সহ-সভাপতি এনামুল হক আরমানে বিরুদ্ধে মাদক মামলায় চার্জশুনানির তারিখ পিছিয়ে আগামী ৭ জানুয়ারি দিন ধার্য করেছেন আদালত।

সোমবার (৩০ নভেম্বর) মামলাটি চার্জশুনানির জন্য ধার্য ছিলো। কিন্তু এদিন সম্রাট অসুস্থ থাকায় তাকে আদালতে হাজির করা হয়নি। এজন্য রাষ্ট্রপক্ষ থেকে চার্জশুনানি পেছানোর আবেদন করা হয়। শুনানি শেষে ঢাকার সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক তেহসিন ইফতেখার চার্জশুনানির এ তারিখ ধার্য করেন।

সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর মাহবুবুর রহমান এ তথ্য জানান।

এর আগে গত ২০ অক্টোবর ঢাকা মহানগর দায়রা জজ আদালত আসামিদের উপস্থিতিতে চার্জশিট গ্রহণ করেন।

গত ৬ অক্টোবর ভোর ৫টার দিকে কুমিল্লার চৌদ্দগ্রাম উপজেলার আলকরা ইউনিয়নের কুঞ্জুশ্রীপুর গ্রাম থেকে সম্রাট ও তার সহযোগী এনামুল হক আরমানকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে সম্রাটকে সঙ্গে নিয়ে দুপুর দেড়টার দিকে তার কাকরাইলের কার্যালয়ে অভিযান চালানো হয়। এ সময় বিপুল পরিমাণ বিদেশি মদ, পিস্তল ও বিরল প্রজাতির বন্যপ্রাণীর চামড়া পাওয়া যায়। বন্যপ্রাণী সংরক্ষণ আইনে সম্রাটকে ছয় মাসের কারাদণ্ড দেন আদালত। ওই দিন রাত পৌনে ৯টার দিকে সম্রাটকে কারাগারে নেয়া হয়।

৭ অক্টোবর বিকেলে র‌্যাব-১ এর ডিএডি আব্দুল খালেক বাদী হয়ে রমনা থানায় দুটি মামলা করেন। এর মধ্যে অস্ত্র মামলায় সম্রাটকে একমাত্র আসামি করা হয়। মাদকের মামলায় সম্রাট এবং আরমানকে আসামি করা হয়।

গত ১৫ অক্টোবর সম্রাটের মাদক মামলায় পাঁচ দিন এবং অস্ত্র আইনের মামলায় পাঁচ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। গত ১৭ নভেম্বর অবৈধ সম্পদ অর্জনের মামলায় সম্রাটের ছয় দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

ঢাকা/মামুন/ইভা 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়