RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২১ জানুয়ারি ২০২১ ||  মাঘ ৭ ১৪২৭ ||  ০৬ জমাদিউস সানি ১৪৪২

ডাক বিভাগের ডিজি সুধাংশুসহ ২ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৫, ১ ডিসেম্বর ২০২০   আপডেট: ২১:০৬, ১ ডিসেম্বর ২০২০
ডাক বিভাগের ডিজি সুধাংশুসহ ২ জনের দেশত্যাগে নিষেধাজ্ঞা

সুধাংশু শেখর ভদ্র ও দুদকের লোগো

বাধ্যতামূলক ছুটিতে যাওয়া ডাক অধিদপ্তরের মহাপরিচালকের (ডিজি) সুধাংশু শেখর ভদ্র ও পরিদর্শক রাবেয়া খাতুনের দেশত্যাগে নিষেধাজ্ঞার অনুরোধ করে চিঠি দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

মঙ্গলবার (১ ডিসেম্বর) দুদকের অনুসন্ধান টিম প্রধান উপপরিচালক মো. সালাহউদ্দিন সই করা এই চিঠি পুলিশের বিশেষ শাখার (এসবি) ইমিগ্রেশনে পাঠানো হয়েছে। সংস্থাটির জনসংযোগ দপ্তর রাইজিংবিডিকে এসব তথ্য নিশ্চিত করেছেন। 

চিঠিতে বলা হয়েছে, সংশ্লিষ্টদের বিরুদ্ধে শত কোটি টাকা আত্মসাৎ, ভারতে অর্থপাচার ও অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। এ বিষয়ে দুদকের অনুসন্ধানে বিষয়টির প্রাথমিক সত্যতা পাওয়া গেছে।  তারা যেন ছেড়ে অন্য কোথায় যেতে না পারে এ বিষয়ে কার্যকর ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

এর আগে গত ১০ নভেম্বর ডাক অধিদপ্তরের ডিজি চলতি দায়িত্বে থাকা সুধাংশু শেখর ভদ্রকে ‘দুর্নীতির’ অভিযোগে বাধ্যতামূলক ছুটিতে পাঠায় সরকার। ১১ নভেম্বর থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত তাকে বাধ্যতামূলক ছুটিতে যাওয়ার নির্দেশ দিয়ে সোমবার (৩০ নভেম্বর) আদেশ জারি করেছে ডাক ও টেলিযোগাযোগ বিভাগ।

প্রসঙ্গত, পোস্ট-ই-সেন্টার ফর রুরাল কমিউনিটি প্রকল্প সম্পূর্ণরূপে বাস্তবায়ন না করে ‘শত কোটি টাকা আত্মসাতের’ অভিযোগ অনুসন্ধানের অংশ হিসেবে সুধাংশু শেখর ভদ্রকে গত ১ সেপ্টেম্বর জিজ্ঞাসাবাদ করে দুদক।

ঢাকা/এম এ রহমান/এনই

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়