ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

জনগণের সঙ্গে নির্দয় আচরণ করা যাবে না: আইজিপি 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩৯, ২ ডিসেম্বর ২০২০  
জনগণের সঙ্গে নির্দয় আচরণ করা যাবে না: আইজিপি 

জনগণের সঙ্গে  ভালো ব্যবহার করলে তাদেরও ভালোবাসা পাওয়া যায় বলে মন্তব‌্য করেছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি)  ড. বেনজীর আহমেদ। তিনি বলেন,  ‘জনগণের সঙ্গে কোনোভাবেই নির্দয় আচরণ করা যাবে না।’ বুধবার (২ ডিসেম্বর) ঢাকা রেঞ্জের ডিআইজিপির কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

সকাল ১২ থেকে বিকাল ৩ টা পর্যন্ত ঢাকা রেঞ্জের ১৩ জেলার পুলিশ সুপার ও অন্যান্য কর্মকর্তার সঙ্গে আইন-শৃঙ্খলা নিয়ে মতমিনিময় করেন আইজিপি। 

জনগণের সঙ্গে খারাপ আচরণের কো‌নো সু‌যোগ নেই  উল্লেখ করে আইজিপি বলেন, ‘পুলিশকে যেন কো‌নো দুর্নী‌তির আশ্রয় নিতে না হয়, সেজন্য  সরকার  সব সরকা‌রি পেশাজী‌বী‌র সু‌যোগ-সু‌বিধা ও  বেতন- ভাতা অনেক বাড়িয়েছে। তাই, আয়ের সঙ্গে সঙ্গতিপূর্ণ জীবন-যাপন করতে হবে।’

আইজিপি বলেন, ‘পুলিশের কোনো সদস্য দুর্নীতির সঙ্গে যুক্ত থাকতে পারবেন না।  পুলিশের কোনো সদস্য মাদক গ্রহণ করবেন না, মাদক ব্যবসার সঙ্গে যুক্ত থাকবেন না। মাদক কারবারিদের সঙ্গে সম্পর্কও রাখা যাবে না।’  

বিট পুলিশিংয়ের ব্যাপকতা ও গুরুত্ব উল্লেখ করে আইজিপি বলেন, ‘পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে সারাদেশকে ৬ হাজার ৯১২ বিটে ভাগ করে বিট পুলিশিং চালু করা হয়েছে। এর ফলে বিট এলাকার দায়িত্বপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা ওই এলাকার প্রতিটি খানা সম্পর্কে জানতে পারবেন। তাদের সমস্যা চিহ্নিত করতে পারবেন।’ ফলে ওই এলাকার আইন-শৃঙ্খলা নিয়ন্ত্রণ ও আইনি সেবা দেওয়া সহজ হবে বলেও তিনি মন্তব‌্য করেন।

ঢাকা/মাকসুদ/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়