ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পুলিশের বাধা উপেক্ষা করে ভাস্কর্যবিরোধী বিক্ষোভের চেষ্টা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৯, ৪ ডিসেম্বর ২০২০   আপডেট: ০৭:২৮, ৫ ডিসেম্বর ২০২০

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য নিমাণে বিরোধিতা করে আসা হেফাজতে ইসলামের সমর্থকরা রাজধানীতে পুলিশের বাধা উপেক্ষা করে বিক্ষোভের চেষ্টা করেন। তখন পুলিশ তাদের সরিয়ে দেয়।  

আজ শুক্রবার (৪ ডিসেম্বর) জুমার নামাজের পর বায়তুল মোকারম মসজিদের পাশে ভাস্কর্য বিরোধীরা বিক্ষোভের চেষ্টা করে। 

জুমার নামাজ শেষে বিক্ষোভকারীরা মসজিদের উত্তরগেটের সিঁড়িতে অবস্থান নিয়ে স্লোগান দিতে শুরু করে। পুলিশ তাদের চলে যেতে বলে। তথন তারা- ‘লড়াই চাই, দুনিয়ার মুসলিম এক হও…’ বিভিন্ন স্লোগান দেয়। আধঘণ্টা স্লোগান দেওয়ার পর তারা সিঁড়ি থেকে নেমে যায়। 

পরে ২টার দিকে একদল মুসল্লি মসজিদের উত্তরগেট দিয়ে বের হয়ে দৌঁড়ে যাওয়ার চেষ্টা করে। তখন পুলিশ তাদের বাধা দেয়। তারা পুলিশের বাধা অতিক্রম করে বিজয়নগরের দিকে যাওয়ার চেষ্টা করে। কিন্তু পল্টন মোড়ে পুলিশ বেরিকেড দিয়ে তাদের ছত্রভঙ্গ করে দেয়।

পুলিশের মতিঝিল জোনের এডিসি এনামুল হক মিঠু বলেন, ‘নামাজ শেষে এক দল মানুষ বেরিকেড ভেঙে নাইটেঙ্গেল মোড়, শাহবাগের দিকে যাওয়ার চেষ্টা করলে আইনশৃঙ্খলা বাহিনী বাধা দিলে তারা উত্তেজিত হয়। পরে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। ’ 

এডিসি আরও বলেন, ‘তাদের সামনে ব্যানার ছিল না। তারা হঠাৎ উত্তেজিত হয়ে মিছিল শুরু করে।  তবে এই মুহূর্তে  তাদের পরিচয় বলা সম্ভব হচ্ছে না।’

ঢাকা/সাইফুল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়