ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

‘নিউইয়র্ক যাচ্ছিল ইয়াবার চালান’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৯, ৯ ডিসেম্বর ২০২০  
‘নিউইয়র্ক যাচ্ছিল ইয়াবার চালান’

ফাইল ছবি

নিউইয়র্ক যাচ্ছিল ইয়াবার চালান। বুকিংয়ে দেওয়া হয় সরকারি সংস্থা জিপিওতে। কিন্তু পুলিশ প্রাপ্ত তথ্যে অভিযান পরিচালনা করে ইয়াবার চালানটি আটক করে। এ ঘটনায় ৪ জনকে গ্রেপ্তার করা হয়।

বুধবার (৯ ডিসেম্বর) সকালে খিলগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) ফারুকূল আহমেদ রাইজিংবিডিকে বলেন, গ্রেপ্তারকৃত ৪ জনকে রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হবে। রিমান্ডে নেওয়ার জন্য আদালতে আবেদন করা হয়েছে। এরপরই বিস্তারিত বলা যাবে। 

পুলিশ সূত্রে জানা গেছে, গত ৬ ডিসেম্বর খিলগাঁও থানার রামপুরা বনশ্রী এলাকায় গোপন সংবাদে অভিযান পরিচালনা করা হয়। এ সময় মোহাম্মদ ইমাম হোসেন, রাজিব হাওলাদার, মিজানুর রহমান ও নাহিদ পারভেজকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছে থাকা ৮০ পিস ইয়াবা জব্দ করে পুলিশ।পরে নিউইয়র্কে ইয়াবা পাচারের চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে আসে।

গ্রেপ্তারকৃতরা পুলিশকে বলেছে, নিউইয়র্কে তাদের একটি ইয়াবার চালান যাচ্ছে। যা জিপিওতে বুকিং দেওয়া হয়েছে। ২০৪০ পিস ইয়াবা জিন্সের প্যান্টে করে পাচার হচ্ছে।  তৎক্ষণাৎ খিলগাঁও সার্কেল পুলিশ জিপিওতে সন্ধান শুরু করে।  এরপরই দুটি জিন্সের প্যান্টের বেল্টের এবং পায়ের জায়গায় খুলে ইয়াবাগুলো রেখে তা সেলাই করে পাচার করা হচ্ছিলো। পরে সেগুলো জিপিও কর্মকর্তাদের সামনে সেলাই কেটে উদ্ধার করা হয়।

পুলিশ সন্দেহ করছে, গ্রেপ্তারকৃতরা আন্তর্জাতিক মাদক পাচারকারী। তারা অতি লোভের আশায় নিউইয়র্কে ইয়াবাগুলো পাচার করছিল। এর আগেও তারা এ ধরনের পাচারের সঙ্গে জড়িত কি না সে বিষয়ে তদন্ত শুরু করেছে পুলিশ।

ইয়াবা চালান উদ্ধারের পর পুলিশের ঊর্ধ্বতন মহল নড়েচড়ে বসেছে।  কেননা এখানে শুধু দেশের ভাবমূর্তিই নয়, বিপুল পরিমাণ রেমিট্যান্স এর ওপর আঘাত হানতে পারে।  এ কারণে এ ঘটনার সঙ্গে গ্রেপ্তারকৃত ৪ জনসহ আর কেউ আছে কিনা এবং অতীতে এ ধরনের ইয়াবা পাচার হয়েছে কিনা, সেদেশে ইয়াবাগুলো কে সংগ্রহ করতো তার বিস্তারিত জানতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরসহ সরকারের বিভিন্ন সংস্থা কাজ শুরু করে।

এর আগে অস্ট্রেলিয়া ও মধ্যপ্রাচ্যে পাচারের উদ্দেশ্যে নিয়ে যাওয়া বিপুল পরিমাণ ইয়াবা ও এর কাঁচামাল জব্দ করে শুল্ক গোয়েন্দা ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।  হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর দিয়ে তারা তৈরি পোশাকের আড়ালে অভিনব কায়দায় লুকিয়ে পাচার করছিল। ধরার পর তদন্ত শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনী। বেশ কয়েকজনকে গ্রেপ্তারও করা হয়।

মাকসুদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়