ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ নকলের অভিযোগে গ্রেপ্তার ৬

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪১, ১৫ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৭:৪৪, ১৫ ডিসেম্বর ২০২০
বঙ্গবন্ধুর ‘অসমাপ্ত আত্মজীবনী’ নকলের অভিযোগে গ্রেপ্তার ৬

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’নকল করে ছাপার অভিযোগে ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সোমবার (১৪)  রাতে লালবাগের শহীদ নগর বেড়িবাঁধ এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) দুপুরে ঢাকা মেট্রপলিটন পুলিশ (ডিএমপি)-এর এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ‌্য জানানো হয়েছে। 

গ্রেপ্তার আসামিরা হলেন মো. নজিবুল্লাহ (প্রেস মালিক), মো. রফিকুল ইসলাম, মো. সানোয়ার হোসেন, মো. তোফাজ্জেল শেখ, লালচান শেখ ও মো. সাদেক শেখ। 

অভিযানের সময় তাদের  কাছ থেকে বই ছাপার সিটিপি প্লেট ‘অসমাপ্ত আত্মজীবনী’র ১টি, ‘চিলেকোঠার সেপাই’-এর  ১৫টি, ‘প্যারাডক্সিক্যাল সাজিদ-২’-এর ১৫টি ও ১টি বই ছাপার মেশিন উদ্ধার করা হয়। 

লালবাগ থানার অফিসার ইনচার্জ কে এম আশরাফ উদ্দিন বলেন, ‘দ্য ইউনিভার্সিটি প্রেস লিমিটেডের সেলস অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার কে এম কামরুজ্জামান লালবাগ থানায় অভিযোগ জানালে আমরা অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করি।’ তিনি আরও বলেন, ‘‘গ্রেফতারকৃতদের দেওয়া তথ্যের ভিত্তিতে জে এন সাহা রোডের একটি বই বাধার কারখানা হতে ‘অসমাপ্ত আত্মজীবনী’র ১ হাজার ১০০ নকল কপি ও বাঁধাই ছাড়া মুদ্রিত ইনার ফর্মা ৫০টি বান্ডিল উদ্ধার করা হয়।’’

 

ঢাকা/সাইফুল/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়