ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘অসমাপ্ত আত্মজীবনী’ নকল: ৬ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৪, ১৫ ডিসেম্বর ২০২০  
‘অসমাপ্ত আত্মজীবনী’ নকল: ৬ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘অসমাপ্ত আত্মজীবনী’নকলের অভিযোগে গ্রেপ্তার ৬ জনকে জেলগেটে জিজ্ঞাসাবাদের নির্দেশ দিয়েছেন আদালত।  ৩ কার্যদিবসের মধ‌্যে তাদের জিজ্ঞাসাবাদ করতে বলা হয়েছে।  মঙ্গলবার (১৫ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট দেবব্রত বিশ্বাসের আদালত এই আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন প্রেস মালিক মো. নজিবুল্লাহ, মো. রফিকুল ইসলাম, মো. সানোয়ার হোসেন, মো. তোফাজ্জল শেখ, লালচান শেখ ও মো. সাদেক শেখ।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা লালবাগ থানার এসআই লুৎফুর রহমান আসামিদের আদালতে হাজির করে কপিরাইট আইনে দায়ের করা মামলায় প্রত্যেকের ৭ দিন করে রিমান্ড আবেদন করেন। আসামিদের পক্ষে তাদের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করে রিমান্ড মঞ্জুরের আবেদন করে। 

উভয়পক্ষের শুনানি শেষে রিমান্ড ও জামিনের আবেদন নামঞ্জুর করেন আদালত ।

উল্লেখ‌্য, সোমবার (১৪ ডিসেম্বর) রাতে লালবাগ থানার শহীদ নগর বেড়িবাঁধ এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে লালবাগ থানা পুলিশ।

এসময় তাদের কাছ থেকে বই ছাপার সিটিপি প্লেট ‘অসমাপ্ত আত্মজীবনী’ বইয়ের একটি, ‘চিলেকোঠার সেপাই’-এর ১৫টি, ‘প্যারাডক্সিক্যাল সাজিদ-২’-এর ১৫টি এবং একটি বই ছাপার মেশিন উদ্ধার করা হয়।

ঢাকা/মামুন/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়