ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বাউলশিল্পী রীতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা: আদেশ ১৪ জানুয়ারি

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২১, ১৫ ডিসেম্বর ২০২০  
বাউলশিল্পী রীতার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা: আদেশ ১৪ জানুয়ারি

রীত দেওয়ান (ফাইল ছবি)

ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অভিযোগে দায়ের করা মামলায় বাউলশিল্পী রিতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি হবে কি না, সেই বিষয়ে আদেশের জন্য ১৪ জানুয়ারি তারিখ ধার্য করেছেন আদালত। মঙ্গলবার (১৫ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট বাকী বিল্লাহ এই তারিখ নির্ধারণ করেন। 

বাদীপক্ষের আইনজীবী সাইফুল ইসলাম এই তথ‌্য নিশ্চিত করে বলেন,  ‘গত ৩ ফেব্রুয়ারি রীতা দেওয়ানের বিরুদ্ধে আদালতে এই মামলা দায়ের করা হয়।  পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)কে মামলার তদন্তের নির্দেশ দেন আদালত। অভিযোগের  প্রাথমিক সত্যতা পাওয়ায় পিবিআই সম্প্রতি রীতা দেওয়ানের বিরুদ্ধে আদালতে প্রতিবেদন দাখিল করেন।’ তিনি বলেন, ‘আজ আমরা রীতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করি। আদালত এই বিষয়ে আদেশের জন্য ১৪ জানুয়ারি দিন ধার্য করেছেন।’

উল্লেখ‌্য, চলতি বছরের ৩ ফেব্রুয়ারি নির্মাতা ও অভিনেতা রাসেল মিয়া বাদী হয়ে রীতা দেওয়ার বিরুদ্ধে ধর্মীয় অনুভূতিতে আঘাত হানার অভিযোগে এই মামলা দায়ের করেন।

একই অভিযোগে গত ৩১ জানুয়ারি ডিজিটাল নিরাপত্তা আইনে রীতা দেওয়ানের বিরুদ্ধে মামলা দায়ের করেন অ্যাডভোকেট ইমরুল হাসান। আদালত ওই মামলাটিও পিবিআইকে তদন্তের নির্দেশ দেন। সম্প্রতি পিবিআই তার বিরুদ্ধে প্রতিবেদন দাখিল করে। গত ২ ডিসেম্বর ওই প্রতিবেদন আমলে নিয়ে রীতা দেওয়ানের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারির আদেশ দেন আদালত।

ঢাকা/মামুন/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়