ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

জাল টাকাসহ গ্রেপ্তার ৯ জন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৬, ১৮ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৯:৩১, ১৮ ডিসেম্বর ২০২০
জাল টাকাসহ গ্রেপ্তার ৯ জন রিমান্ডে

রাজধানীর জুরাইন এলাকায় জাল টাকা ও ভারতীয় মুদ্রা রুপি তৈরির কারখানা থেকে গ্রেপ্তার ৯ আসামিকে বিভিন্ন মেয়াদে রিমান্ডে নেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

শুক্রবার (১৮ ডিসেম্বর) ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাসুদ-উর-রহমান এই নির্দেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলো লিয়াকত হোসেন ওরফে জাকির, বাদল খান, জাহাঙ্গীর আলম, জামাল হোসেন, শিহাব, মালেক ফরাজী ওরফে সাগর, জসিম, ওবায়দুল ও মমতা। এর মধ্যে মমতার একদিনের বাকি ৮ আসামির ৪ দিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে। 
রাজধানীর শ্যামপুর থানায় দায়ের করা বিশেষ ক্ষমতা আইনের মামলায় আসামিদের আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা ‘সংঘবদ্ধ অপরাধ ও গাড়ী চুরি প্রতিরোধ টিম’ ডিবি (গুলশান) বিভাগের এসআই এছাহাক আলী।

আবেদনে বলা হয়, আসামিরা সংঘবদ্ধ দেশি-বিদেশি জালমুদ্রা তৈরি, বিক্রি ও সরবরাহের অন্যতম হোতা। তারা দেশীয় জাল মুদ্রা তৈরি করার পাশাপাশি প্রতিবেশী রাষ্ট্রেরও জালমুদ্রা তৈরি করে পাচার করে। এর ফলে দেশের অর্থনৈতিক বিশৃঙ্খলা সৃষ্টিসহ প্রতিবেশী রাষ্ট্রে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন  হচ্ছে।  

মামলার সুষ্ঠু তদন্ত ও ন্যায় বিচারের স্বার্থে  আসামিদের রিমান্ড মঞ্জুরের আবেদন করেন তদন্ত কর্মকর্তা। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিন আবেদন করেন। উভয়পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ডের  আদেশ দেন।

এর আগে, বৃহস্পতিবার (১৭ ডিসেম্বর) ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মাহবুব আলমের নেতৃত্বে ডিবি গুলশান বিভাগ এই অভিযান পরিচালনা করে। অভিযানে জাল নোট তৈরির পাইকারি ডিলার ও খুচরা বিক্রেতা নারী-পুরুষসহ ৯ জনকে গ্রেপ্তার করা হয়েছে। জব্দ করা হয়েছে বাংলাদেশি ৩২ লাখ টাকার জাল নোট ও ২০ লাখ ভারতীয় রুপি। পরে তাদের বিরুদ্ধে শ্যামপুর থানায় বিশেক্ষ ক্ষমতা আইনে মামলা দায়ের করা হয়।

ঢাকা/মামুন/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়