ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আ.লীগের ২ নেতার বিরুদ্ধে মেয়র আইভির মামলা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৯, ৪ জানুয়ারি ২০২১   আপডেট: ০৫:৩৪, ৫ জানুয়ারি ২০২১
আ.লীগের ২ নেতার বিরুদ্ধে মেয়র আইভির মামলা

নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভি (ফাইল ফটো)

আওয়ামী লীগের দুই নেতার বিরুদ্ধে তথ্য প্রযুক্তি আইনে মামলা দায়ের করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র সেলিনা হায়াত আইভি। আসামিরা হলেন—নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খোকন সাহা ও প্রদীপ দাস।

সোমবার (৪ জানুয়ারি) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে মামলাটি দায়ের করা হয়। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ শেষে অভিযোগের বিষয়ে তদন্ত করে সিআইডিকে আগামী ৮ ফেব্রুয়ারি প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

সংশ্লিষ্ট আদালতের পেশকার শামীম আল মামুন এসব তথ্য জানিয়েছেন।

আসামিদের বিরুদ্ধে ‘হিন্দু লাইভস ম্যাটার’ নামক ইউটিউব চ্যানেলে আইভি রহমানের বিরুদ্ধে মানহানিকর বক্তব্য প্রচারের অভিযোগ আনা হয়েছে।

মামলায় অভিযোগ করা হয়, গত ২৩ নভেম্বর প্রদীপ দাসের ইউটিউব চ্যানেল ‘হিন্দু লাইভস ম্যাটার’-এ ভিডিও আপলোড করা হয়। ‘নারায়ণগঞ্জের মেয়র আইভীকে খোকন সাহা: হাজার কোটি টাকা মূল্যের হিন্দুদের দেবোত্তর সম্পত্তি ফিরিয়ে দেন’ এবং ‘এক হাজার কোটি টাকা মূল্যের হিন্দুদের দেবোত্তর সম্পত্তি মেয়র আইভীর দখলে। মন্দিরের সেবায়েত গুম। আতঙ্কে হিন্দুরা’ শিরোনামে ভিডিও প্রচার করা হয়। ১ ডিসেম্বর আরও একটি ভিডিও প্রকাশ করা হয়।

আইভি রহমান এজাহারে বলেন, ‘আসামিরা মিথ্যা, বানোয়াট এবং মানহানিকর বক্তব্য প্রচার করেছে। এতে জাতীয় ও আন্তর্জাতিকভাবে মেয়রের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে, যা ডিজিটাল নিরাপত্তা আইনে দণ্ডনীয় অপরাধ।’

খোকন সাহা রাজনৈতিক ফায়দা লাভের জন্য এবং আগামী মেয়র নির্বাচনে আইভি রহমান যেন দল থেকে মনোনয়ন না পান, সে উদ্দেশ্যে মিথ্যা ও মানহানিকর তথ্য ইউটিউব ও ফেসবুকে প্রচার করেছে বলে মামলায় অভিযোগ করা হয়েছে।

আইভি রহমান এ বিষয়ে মামলা করতে গত ২১ ডিসেম্বর নারায়ণগঞ্জ সদর মডেল থানায় যান। বিষয়টি তদন্ত করার মতো প্রয়োজনীয় প্রযুক্তিগত সক্ষমতা না থাকায় তাকে আদালতে মামলা দায়েরের পরামর্শ দেওয়া হয়।

ঢাকা/মামুন/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়