ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পিকে হালদারের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৬, ৮ জানুয়ারি ২০২১   আপডেট: ২০:৪৮, ৮ জানুয়ারি ২০২১
পিকে হালদারের বিরুদ্ধে ইন্টারপোলের রেড নোটিশ

বিদেশে থাকা এনআরবি গ্লোবাল ব্যাংক ও রিলায়েন্স ফাইন্যান্স লিমিটেডের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রশান্ত কুমার হালদার ওরফে পিকে হালদারের বিরুদ্ধে রেড নোটিশ জারি করেছে পুলিশের আন্তর্জাতিক সংস্থা ইন্টারপোল। তার বিরুদ্ধে বাংলাদেশ থেকে প্রায় সাড়ে ৩ হাজার কোটি টাকা পাচারের অভিযোগ আছে।

বাংলাদেশ পুলিশের অনুরোধের পরিপ্রেক্ষিতে শুক্রবার (৮ জানুয়ারি) রেড নোটিশ জারি করে ইন্টারপোল।

শুক্রবার বিকেলে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, পিকে হালদারের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেবে ইন্টারপোল। তার বিষয়ে প্রাথমিক তথ্য সংস্থাটির কাছে দেওয়া হয়েছে।

পুলিশ জানায়, মঙ্গলবার পিকে হালদারকে ধরতে ইন্টারপোলের কাছে আনুষ্ঠানিক চিঠি দেওয়া হয়। পিকে হালদার ইন্টারন‌্যাশনাল লিজিং কোম্পানি থেকে প্রায় দেড় হাজার কোটি টাকা আত্মসাৎ করেছেন বলে প্রাথমিক তদন্তে নিশ্চিত হয়েছে বিভিন্ন তদন্ত সংস্থা। ১০ ফেব্রুয়ারি দুর্নীতি দমন কমিশনের আবেদনের পরিপ্রেক্ষিতে পিকে হালদার ও তার পরিবারের আট সদস্যসহ ১২ জনের স্থাবর-অস্থাবর সম্পত্তি এবং পাসপোর্ট জব্দ করার আদেশ দেন আপিল বিভাগ।

পিকে হালদার ৭০ থেকে ৮০টি ব্যাংক অ‌্যাকাউন্ট ব্যবহার করেন। এসব অ‌্যাকাউন্ট তার বান্ধবীদের নামে আছে বলে জানতে পেরেছে দুদক। এসব অ্যাকাউন্ট থেকেই বিপুল পরিমাণ টাকা কানাডাসহ অন্যান্য দেশে পাচার করা হয়েছে। এসব অভিযোগে মঙ্গলবার পিকে হালদারের এক নিকট স্বজনকে গ্রেপ্তার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। 

ঢাকা/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়