ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

কলাবাগানে ধর্ষণ: ন্যায়বিচার চান মা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৭, ১৩ জানুয়ারি ২০২১   আপডেট: ০০:৩৪, ১৪ জানুয়ারি ২০২১
কলাবাগানে ধর্ষণ: ন্যায়বিচার চান মা

রাজধানীর কলাবাগানে ও লেভেল শিক্ষার্থীকে ধর্ষণ ও হত্যার ঘটনায় দ্রুত ন্যায়বিচারের দাবি জানিয়েছেন শিক্ষার্থীর মা। 

বুধবার (১৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে বাংলাদেশ মহিলা পরিষদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ দাবি জানান।

সেদিনের ঘটনা উল্লেখ করে শিক্ষার্থীর মা বলেন, ৭ জানুয়ারি দিহান ও তার সঙ্গীরা আমার মেয়েকে অপহরণ করে তার বাসায় নিয়ে যায়।  সেখানে আমার মেয়েকে অমানবিক নির্যাতন, ধর্ষণ এবং হত্যার পর আমাকে ফোন করা হয়। দিহান আমাকে ফোন করে জানায়, ‘সে (শিক্ষার্থী) সেন্সলেস হয়ে গেছে।’ আমি হসপিটালে এসে দেখি, দিহানসহ তার তিন সঙ্গী বসে আছে।  তারা আমার পা জড়িয়ে ধরে বলে ‘আন্টি আমাদের বাঁচান।’ যখন আমার মেয়েকে দেখতে চাই, তখন আমাকে দেখতে যেতে দেওয়া হয়নি।  কর্তব্যরত ডাক্তার আমাকে জানান, ‘শিক্ষার্থী মারা গেছে।’ পরে দিহানের কাছে গিয়ে জিজ্ঞেস করি, আমার মেয়েকে তোমরা কোথায় পেলে, কেন মারা গেলো? তখন সে আমাকে বলে, ‘আমরা চার জন ওকে আমাদের বাসায় নিয়ে যাই এবং সেখানে সে সেন্সলেস হয়ে যায়।’ তখন আবার জিজ্ঞেস করি, বাসায় আর কোনও মেয়ে ফ্রেন্ড ছিল না, বা তোমার বাবা-মা ছিল না? তখন বলে, ‘না, আমরা ৪ জনই তাকে নিয়ে গিয়েছিলাম।’ এরপর আমার বুঝতে বাকি থাকে না সেখানে কী হয়েছে।’

সংবাদ সম্মেলনে পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে কয়েকটি দাবি জানান শিক্ষার্থীর মা।  দাবি হচ্ছে—ঘটনার সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ন্যায়বিচার করা, মামলা কার্যক্রম দ্রুত বিচার আইনে করা, দিহান ও তার সঙ্গীদের বিচারের আওতায় আনা, একটি স্বচ্ছ ডিএনএ পরীক্ষা কার্যকর করা এবং  শিক্ষার্থীর পরিবার যেন কোনও অযাচিত অসুবিধার শিকার না হয়, তার ব্যবস্থা করা।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ মহিলা পরিষদের ভারপ্রাপ্ত সভাপতিকে ডা. ফওজিয়া মোসলেম, সাধারণ সম্পাদক মালেকা বানু, সহ-সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মাসুদা রেহানা, যুগ্ম সাধারণ সম্পাদক শিমা মুসলেম, ঢাকা মহানগর কমিটির সভাপতি মাহাতাব নেছা, ঢাকা মহানগরের মহিলা পরিষদের সাধারণ সম্পাদক রেহানা ইউনুস প্রমুখ।

সাইফুল/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়