ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ধর্ষণ মামলা: স্বামীর জিম্মায় যাবেন স্ত্রী

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ১৪ জানুয়ারি ২০২১  
ধর্ষণ মামলা: স্বামীর জিম্মায় যাবেন স্ত্রী

পালিয়ে বিয়ে করার কারণে মেয়ের মায়ের করা নির্যাতন ও ধর্ষণ মামলায় শিশু উন্নয়ন কেন্দ্রে থাকা স্ত্রী ও নবজাতক শিশুকে স্বামীর জিম্মায় দিতে চাঁদপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালকে হাইকোর্ট নির্দেশ দিয়েছেন।

বৃহস্পতিবার (১৪ জানুয়ারি) হাইকোর্টের বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত বেঞ্চ এ আদেশ দেন। আদালতে আবেদনকারীর পক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী শেখ আলী আহমেদ খোকন।

আদালতের আদেশের পরে আইনজীবী সাংবাদিকদের বলেন, চাদঁপুরের সেগুফতা ইয়াসমিন মেহজাবিন ও কামাল মজুমদার পালিয়ে গিয়ে বিয়ে করেন।  এ ঘটনায় থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে অপহরণ ও ধর্ষণের মামলা করে মেয়েটির মা।  ৬ মাস পর মেয়ে ও ছেলেকে গ্রেপ্তার করে ট্রাইব্যুনালে হাজির করা হয়। মেয়েকে তার মা নিজের জিম্মায় নেওয়ার আবেদন করেন।  এতে মেয়ে রাজি না হওয়ায় আদালত তাকে গাজীপুর শিশু কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠিয়ে দেয়। মেয়েটি শিশু কিশোর উন্নয়ন কেন্দ্রে পাঠানোর সময় ৪ মাসের অন্তঃসত্ত্বা ছিল।

তিনি আরও বলেন, ছেলে হাইকোর্ট থেকে জামিন নিয়ে স্ত্রীকে নিজের জিম্মায় নিতে চাদঁপুরের আদালতে আবেদন করেন। তবে তা খরিজ হয়। বিষয়টি নিয়ে তারা হাইকোর্টে আসলে শিশু উন্নয়ন কেন্দ্রের তত্ত্ববধায়ককে মেয়ে ও তার বাচ্চাসহ হাইকোর্টে হাজিরের নির্দেশ দেন।  আজ নবজাতকসহ মেয়েকে হাইকোর্টে হাজির করা হয়।  পরে শুনানি নিয়ে হাইকোর্ট মেয়েটিকে তার স্বামীর জিম্মায় দেওয়ার জন্য নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল চাঁদপুরকে নির্দেশ দেন।

সাইফুল/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়