ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ডিআইজি মিজানের অবৈধ সম্পদের মামলায় আরও একজনের সাক্ষ্য

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৪, ১৯ জানুয়ারি ২০২১   আপডেট: ১৬:৫৫, ১৯ জানুয়ারি ২০২১
ডিআইজি মিজানের অবৈধ সম্পদের মামলায় আরও একজনের সাক্ষ্য

ডিআইজি মিজান (ফাইল ফটো)

অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের মামলায় ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন কর সার্কেল-১৪ এর কর্মকর্তা কাজী ইয়াদ।

মঙ্গলবার (১৯ জানুয়ারি) ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে তিনি সাক্ষ্য দেন। তার সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আগামী ২৬ জানুয়ারি পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন। এ নিয়ে মামলায় চার্জশিটভুক্ত ৩৩ সাক্ষীর মধ্যে পাঁচজনের সাক্ষ্য গ্রহণ শেষ হলো।

২০১৯ সালের ২০ অক্টোবর একই আদালত আসামিদের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন।

মামলার অন‌্য আসামিরা হলেন—ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার ওরফে রত্মা রহমান, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান। ডিআইজি মিজান এবং মাহমুদুল হাসান কারাগারে আছেন। এদিন তাদের আদালতে হাজির করা হয়। ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার ওরফে রত্মা রহমান, ছোট ভাই মাহবুবুর রহমান পলাতক। এ দুই আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শেষে ২০১৯ সালের ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ।

মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

মামুন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়