RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৬ ফেব্রুয়ারি ২০২১ ||  ফাল্গুন ১৩ ১৪২৭ ||  ১৩ রজব ১৪৪২

হামিদুল হত‌্যার নেপথ‌্যে ডিশ ব‌্যবসা, সন্দেহ পুলিশের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৭, ২৪ জানুয়ারি ২০২১   আপডেট: ২১:৫৩, ২৪ জানুয়ারি ২০২১
হামিদুল হত‌্যার নেপথ‌্যে ডিশ ব‌্যবসা, সন্দেহ পুলিশের

রাজধানীর হাইকোর্ট এলাকায় কদম ফোয়ারার সামনে শনিবার (২৩ জানুয়ারি) রাতে হামিদুল ইসলাম (৫৫) নামের এক ডিশ ব‌্যবসায়ীকে ছুরিকাঘাতে হত‌্যা করা হয়। এ হত‌্যাকাণ্ডের রহস‌্য উদঘাটনের চেষ্টা করছে পুলিশ। তদন্ত সংশ্লিষ্টরা সন্দেহ করছেন, ডিশ ব‌্যবসা নিয়ে বিরোধের জের ধরে তাকে খুন করা হয়েছে। তবে রোববার (২৪ জানুয়ারি) এ প্রতিবেদন লেখা পর্যন্ত পুলিশ হত‌্যাকারীদের গ্রেপ্তার করতে পারেনি।

শাহবাগ থানার এসআই মো. মনসুর রাইজিংবিডিকে বলেছেন, ‘হামিদুলের স্বজনরা হাসপাতালে এসে তার লাশ শনাক্ত করেন। ময়নাতদন্ত শেষে লাশ হামিদুলের পরিবারের কাছে বুঝিয়ে দেওয়া হয়েছে। তার সঙ্গে থাকা মোবাইল ফোন ও মানিব্যাগ পাওয়া যাচ্ছে না। তিনি ছিনতাইয়ের শিকার হয়ে থাকতে পারেন। ডিশ ব্যবসা নিয়ে বিরোধের জের ধরে ওই হত‌্যাকাণ্ড ঘটেছে কি না, সে বিষয়ে গুরুত্ব দিয়ে তদন্ত করছি আমরা। এছাড়া, তার ব্যক্তিগত ও পারিবারিকসহ আরও কিছু বিষয় খতিয়ে দেখা হচ্ছে।’

খোঁজ নিয়ে জানা গেছে, হামিদুল হাইকোর্ট, প্রেসক্লাব, সেগুনবাগিচাসহ আশপাশের এলাকায় ডিশ সংযোগের ব্যবসা করতেন। প্রতিদিনের মতো শনিবার তিনি হাইকোর্ট মাজার এলাকায় যান। তবে এদিন তিনি নিজের গাড়ি নিয়ে যাননি। ওই এলাকা থেকে ১৬ হাজার টাকা ভাড়া তুলে পুরান ঢাকার দিকে যাচ্ছিলেন তিনি। এ সময় কদম ফোয়ারার সামনে তাকে ছুরিকাঘাত করা হয়।

হামিদুলের ভাই শহীদুল ইসলাম জানান, প্রায় ৫০ বছর ধরে হামিদুল ঢাকায় থাকতেন। ডিশ ব্যবসার পাশাপাশি তিনি জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন।

হামিদুল হত‌্যার ঘটনায় তার ছেলে নাহিদুল ইসলাম বাদী হয়ে অজ্ঞাতদের আসামি করে শাহবাগ থানায় মামলা দায়ের করেছেন।

উল্লেখ‌্য, শনিবার (২৩ জানুয়ারি) রাতে হাইকোর্ট এলাকায় কদম ফোয়ারার সামনে অজ্ঞাত দুর্বৃত্তরা হামিদুলকে ছুরিকাঘাত করে। হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ঢাকা/মাকসুদ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়