Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০৯ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২৪ ১৪২৭ ||  ২৩ রজব ১৪৪২

পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যানসহ দুজন রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৮, ২৫ জানুয়ারি ২০২১  
পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যানসহ দুজন রিমান্ডে

প্রায় ৭১ কোটি টাকা ঋণ নিয়ে আত্মসাৎ ও পাচারের মামলায় এনআরবি গ্লোবাল ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রশান্ত কুমার হালদারের দুই সহযোগী পিপলস লিজিংয়ের সাবেক চেয়ারম্যান উজ্জল কুমার নন্দী ও ইন্টারন্যাশনাল লিজিংয়ের সাবেক ব্যবস্থাপনা পরিচালক রাশেদুল হকের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৫ জানুয়ারি) ঢাকা মহানগর সিনিয়র স্পেশাল জজ কে এম ইমরুল কায়েশের আদালত শুনানি শেষে রিমান্ডের আদেশ দেন।

মামলার তদন্ত কর্মকর্তা দুদক উপ-পরিচালক গুলশান আনোয়ার প্রধান আসামিদের আদালতে হাজির করে প্রত্যেকের ৫ দিন করে রিমান্ড আবেদন করেন।

আবেদনে বলা হয়, পিকে হালাদার, উজ্জল কুমার নন্দী, রাশেদুল ইসলামসহ ২৪ আসামি প্রতারণা ও জাল জালিয়াতির মাধ্যমে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ভুয়া অস্তিত্বহীন প্রতিষ্ঠান ‘আনান কেমিক্যাল লি.’ এর নামে জাল রেকর্ডপত্র প্রস্তুত করে ওই প্রতিষ্ঠানের মালিককে ঋন পেতে সহযোগিতা করেন। আনান কেমিক্যাল লি. এর পরিচালকরা ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসে লিমিটেডের কর্মকর্তাদের মাধ্যমে ৭০ কোটি ৮২ লাখ টাকা ভুয়া ঋনের কাগজ প্রস্তুত করে আসামিদের সহায়তায় তা আত্মসাৎ করে।

উজ্জল কুমার নন্দী আনান মেডিক্যালের নামে ৭০ কোটি ৮২ লাখ টাকা ঋণ  নিয়ে আত্মসাৎ ও পাচার করেছেন এবং রাশেদুল হক ইন্টারন্যাশনাল লিজিং অ্যান্ড ফাইন্যান্সিয়াল সার্ভিসে লিমিটেডের এমডির কাছ থেকে প্রতিষ্ঠানের নামে এ টাকা ঋণ দিয়ে গ্রাহকের অর্থ আত্মসাৎ ও পাচারে সহযোগিতা করেন।

এ অবস্থায় আসামিদের ৫ দিনের রিমান্ড আবেদন করেন তদন্ত কর্মকর্তা। দুদকের পক্ষে মাহমুদ হোসেন জাহাঙ্গীর রিমান্ড মঞ্জুরের প্রার্থনা করেন। তবে ওকালতনামায় স্বাক্ষর না থাকায় আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা শুনানি করার সুযোগ পাননি।

৭০ কোটি ৮২ লাখ টাকা ঋণ নিয়ে আত্মসাৎ ও পাচারের অভিযোগে পিকে হালদারসহ ২৪ জনের বিরুদ্ধে রোববার (২৪ জানুয়ারি) দুদক সমন্বিত জেলা কার্যালয়-১ এ মামলা করেন গুলশান আনোয়ার প্রধান।  মামলার পর বিকেলেই এ দুজনকে মৎস ভবন এলাকা থেকে গ্রেপ্তার করে দুদক।

মামুন/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়