ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাজধানীতে ভেজাল প্রসাধনী জব্দ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪২, ২৯ জানুয়ারি ২০২১  
রাজধানীতে ভেজাল প্রসাধনী জব্দ

রাজধানীর মোহাম্মদপুর ও কেরানীগঞ্জে তৈরি হচ্ছে নকল প্রসাধনী ও বেকারি খাবার। এ অভিযোগে কারখানা থেকে ২ কোটি টাকার মূল্যের নকল ও ভেজাল প্রসাধনী জব্দ করেছে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

শুক্রবার (২৯ জানুয়ারি) বিকেলে র‌্যাব-২ থেকে জানানো হয়, বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) রাতে র‌্যাব-২ এর উদ্যোগে নির্বাহী ম্যাজিষ্ট্রেট পলাশ কুমার বসু এবং বিএসটিআই এর সহায়তায় ঢাকা জেলার কেরানীগঞ্জ থানা এলাকায় মার্ক-৩ টয়লেট্রিজ লিমিটেড নামে প্রসাধনী তৈরির কারখানায় অভিযান পরিচালনা করা হয়।  এ সময় কারখানায় মেয়াদোত্তীর্ণ কাঁচামাল দিয়ে প্রসাধনী সামগ্রী উৎপাদন, বিভিন্ন প্রতিষ্ঠিত ব্র্যান্ডের নাম ব্যবহার করে ভেজাল প্রসাধনী সামগ্রী তৈরি ও মেয়াদোত্তীর্ণ পণ্যের মেয়াদের তারিখ পরিবর্তন করে বাজারজাত করা হচ্ছে।  পরে এ অপরাধে  প্রতিষ্ঠানের ম্যানেজার মো. আসলাম, ডেলিভারি ম্যান তপু দের বিরুদ্ধে মামলা করা হয়। প্রতিষ্ঠানটি সীলগালা করে দেওয়া হয়। অনুমানিক ২ কোটি টাকার নকল, ভেজাল ও মেয়াদোত্তীর্ণ প্রসাধনী সামগ্রী জব্দ করা হয়।

এদিকে, মোহাম্মদপুর থানার কাটাসুর এলাকার রুহি বিস্কুট অ্যান্ড ব্রেড বেকারি এবং বিসমিল্লাহ ব্রেড অ্যান্ড বেকারিতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। বেকারি দুটিতে বিএসটিআই এর অনুমোদন ছাড়াই বেকারি খাবার তৈরি করা হচ্ছিল। এছাড়া নোংড়া পরিবেশও বিরাজ করছিল।

নির্বাহী ম্যাজিস্ট্রেট পলাশ কুমার বসু রাইজিংবিডিকে বলেন, সম্প্রতি রাজধানী ঢাকাসহ পার্শ্ববর্তী জেলা শহরের বিভিন্ন স্থানে কিছু অসাধু ব্যক্তি অতি মুনাফার লোভে তাদের প্রতিষ্ঠিত প্রতিষ্ঠানে বিএসটিআই অনুমোদন ছাড়াই মেয়াদোত্তীর্ণ কেমিক্যাল এবং অননুমোদিত রং ব্যবহার করে বিভিন্ন ভেজাল প্রসাধনী তৈরি ও অস্বাস্থ্যকর নোংরা পরিবেশে খাদ্য দ্রব্য তৈরি, বিক্রয় ও সংরক্ষণ করছে। যা মানবদেহের জন্য মারাত্মক ক্ষতিকরও।

মাকসুদ/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়