ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পুলিশের ওপর হামলা: জবির ৪ শিক্ষার্থীসহ ৫ জন কারাগারে

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩১, ২৯ জানুয়ারি ২০২১  
পুলিশের ওপর হামলা: জবির ৪ শিক্ষার্থীসহ ৫ জন কারাগারে

সূত্রাপুর থানার পুলিশের ওপর হামলার ঘটনায় দায়ের করা মামলায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৪ শিক্ষার্থীসহ ৫ জনকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

শুক্রবার (২৯ জানুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট নিভানা খায়ের জেসী আসামিদের কারাগারে পাঠানোর এই আদেশ দেন।

কারাগারে যাওয়া আসামিরা হলেন, বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞানের সাদিক হৃদয়, নৃবিজ্ঞান বিভাগের মেহেদী হাসান ওরফে সিফাত, সাজেদুল ইসলাম ওরফে নাঈম, প্রাণিবিদ্যা বিভাগের মো. সোহানুর রহমান ও জনৈক জয় দাস।

এর আগে, মামলার তদন্ত কর্মকর্তা সূত্রাপুর থানার এসআই মো. আবু তালেব ৫ আসামিকে আদালত হাজির করে প্রত্যেকের সাত দিন করে রিমান্ড চেয়ে আবেদন করেন। আসামিদের পক্ষে তাদের আইনজীবীরা রিমান্ড বাতিলের আবেদন করেন।  উভয় পক্ষের শুনানি শেষে আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করেন।  

মামলার এজাহারে বলা হয়েছে,  বৃহস্পতিবার (২৮ জানুয়ারি) রাতে পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজের সামনে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কয়েকজন ছাত্র সূত্রাপুর থানা ছাত্রলীগের কর্মীদের ওপর আক্রমণের উদ্দেশ্যে রাস্তায়  প্রতিবন্ধকতা সৃষ্টি করে গাড়ি ও দোকান ভাঙচুর করছিল। এসময় মামলার বাদী ও সূত্রাপুর থানার উপপরিদর্শক এজাজ আহমেদ রুমি ও তার সঙ্গীয় ফোর্স তাদের গাড়ি ও দোকান ভাঙচুর করতে নিষেধ করেন। এরপর তাকেসহ কর্তব্যরত পুলিশের ওপর তারা এলোপাতাড়ি কিল-ঘুষি মেরে শরীর বিভিন্ন স্থানে গুরুতর জখম করে।

এ ঘটনায় শুক্রবার সকালে সূত্রাপুর থানায় পাঁচ জন ছাড়া আরও অজ্ঞাত ২৫/৩০ জনকে আসামি করে মামলা দায়ের করা হয়।

ঢাকা/মামুন/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়