ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রুপি পাচারের মামলায় আসামির যাবজ্জীবন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৮, ৩১ জানুয়ারি ২০২১  
রুপি পাচারের মামলায় আসামির যাবজ্জীবন

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১ কোটি ১৬ লাখ ইন্ডিয়ান রুপি পাচারের মামলায় রিপন হোসেন (৩২) নামে এক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোববার (৩১ জানুয়ারি) দুপুরে ঢাকার ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক ফাতিমা ইমরোজ ক্ষণিকা আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।  যাবজ্জীবন কারাদণ্ডের পাশাপাশি তাকে আরও এক লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও দুই মাস কারাভোগ করতে হবে।

রায় ঘোষণার পর সাজা পরোয়ানা দিয়ে রিপন হোসেনকে কারাগারে পাঠানো হয়।

জানা যায়, ২০১৫ সালের ২৪ আগস্ট দুবাই হতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ল্যাগেজের মধ্যে কম্বলের ভেতরে ১ কোটি ১৬ লাখ ইন্ডিয়ান রুপি নিয়ে আসেন রিপন।  এরপর সেই লাগেজ ফেলে রেখে চলে যান তিনি।  পরে বিমান কর্তৃপক্ষ ল্যাগেজটি নিলামে তোলার জন্য রেডি করেন।  সেই সময় লাগেজে ইন্ডিয়ান রুপি দেখতে পায়  কর্তৃপক্ষ।  এ ঘটনায় রিপনের বিরুদ্ধে অর্থপাচারের অভিযোগে একটি মামলা করা হয়।

২০১৫ সালের ২২ নভেম্বর তাকে গ্রেপ্তার করে পুলিশ।  কয়েক দফা রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানো হয়।  এরপর তাকে কারাগারে  পাঠানো হয়।

২০১৬ সালের ১০ মার্চ আসামি রিপনকে একমাত্র আসামি করে মামলার তদন্ত কর্মকর্তা এসআই নুর আলম চার্জশিট দাখিল করেন। ওই বছরের চার্জগঠন করে বিচার শুরু করেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত চার্জশিটভুক্ত ৮ জন সাক্ষীর মধ্যে ৭ জনের সাক্ষ্যগ্রহণ করেন।

মামুন/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়